বাউয়েট ক্যাম্পাসে ‘টিচিং-লার্নিং ইন আউটকাম বেইজড এজুকেইশন’ শীর্ষক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: জুলাই ১, ২০২৪, ১২:৫৮ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের আইকিউএসি এর উদ্যোগে দিনব্যাপী “টিচিং-লার্নিং ইন আউটকাম বেইজড এজুকেইশন” শীর্ষক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন ২০২৪) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুজ্জামান।

প্রধান অতিথি বলেন, ‘আমাদের সিলেবাস সর্বশেষ বিএনকিউএফ প্রস্তাবিত নীতিমালা অনুসরণে সংশোধন করা হয়েছে। আমরা আইকিউএসি এর মাধ্যমে শিক্ষার গুনগতমান নিশ্চিত করতে চাই।” তিনি এই কর্মশালা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোঃ শওকত হুসেন, পিএসসি (অব.), রেজিস্ট্রার লে: কর্ণেল শেখ সানি মোহাম্মদ তালহা (অব.), সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন এবং পদার্থবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন, আইন অনুষদের ডিন এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম, ইসিই অনুষদের ডিন এবং সিএসই বিভাগের প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূ্্ঁঞা, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক), শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ।

শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার রিসোর্স পারসন ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর ড. ফারহিন হাসান। প্রশিক্ষণে কোর্স লার্নিং আউটকাম, প্রোগ্রাম লার্নিং ম্যাপিং, আউটকাম বেইজড প্রশ্নপত্র তৈরি করা, কেপিআই সেটিং, সিকিউআই প্রসেস, ইভেলুয়েশন রুব্রিক্স, বিএনকিউএফ এর ডোমেইনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়সমূহ হাতে কলমে শেখানো হয়। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি প্রশিক্ষণ কর্মশালার রিসোর্স পারসন কে ক্রেস্ট প্রদান করেন।

এছাড়া সকালে স্কাইলাইট হলে আইকিউএসি অতিরিক্ত পরিচালক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি এর পরিচালক ইসিই অনুষদের ডিন এবং সিএসই বিভাগের প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূ্্ঁঞা। উল্লেখ্য উক্ত কর্মশালায় সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদ, আইন অনুষদ, ব্যবসায় অনুষদ এবং ইসিই অনুষদের ৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ