বাগমারায় আ’লীগের দু’পক্ষের উত্তেজনা, বরখাস্ত মেয়র মালেক মন্ডল লাঞ্ছিত

আপডেট: জুন ২৯, ২০২৪, ১১:০৫ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে শনিবার (২৯জুন) বিকেলে আ’লীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌর সভার দুর্নীতির দায়ে সদ্য বরখাস্ত মেয়র আব্দুল মালেক মন্ডল লাঞ্ছিত হয়েছেন। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা গেছে, উপজেলা সদর ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে আ’লীগের একাংশ (সাবেক এমপি এনামুল হক সমর্থিত) জেলার বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের জানাযা নামাজে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আ’লীগের সভাপতি অনিল কুমার সরকার ও পবা-মোহনপুরের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বক্তব্য ও অপপ্রচার করার অভিযোগে ব্যানার সম্বলিত প্রতিবাদ সভার আয়োজন করে।

এদিকে বর্তমান সংসদ সদস্য সমর্থিত নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে ভবানীগঞ্জ বাজার প্রদক্ষিনকালে অপরপক্ষের সভাস্থলে পৌছা মাত্রই উত্তেজনা দেখা দেয়। তারা (এনামুল সমর্থকরা) আ’লীগের বিরোধী বলে শ্লোগান দেয়। এ সময় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদের সমর্থিত উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি তাহেরপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন টিপুর নেতৃত্বে একটি মিছিল নিউ মার্কেটের সভাস্থলে এসে তাদের ব্যানার কেড়ে নেয়।

এ সময় উভয়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। পরে জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক মাহাবুর রহমানের উপস্থাপনায় ও জিয়াউদ্দিন টিপুর সভাপতিত্বে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা জেলা আ’লীগের সভাপতি অনিল কুমার সরকার কে অবাঞ্চিত ঘোষণা করেন। এর আগে একই স্থানে প্রতিবাদ সভা চলাকালীন বরখাস্তকৃত মেয়র আব্দুল মালেক মন্ডল কে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে বলে জানা যায়।

এ বিষয় নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা থাকলেও পৌরসভার সাবেক মেয়র ও তার দলের লোকজন নি¯িৃ‹য় হয়ে পুলিশের উপস্থিতিতে ঘটনা স্থল ত্যাগ করেন। এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, আ’লীরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ