বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে ৩ ভাগে বিভক্ত আ’লীগের নেতাকর্মীরা

আপডেট: মে ৭, ২০২৪, ১:২০ অপরাহ্ণ


বাঘা প্রতিনিধি :


৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৫ জুন রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের তিনজন প্রার্থী হিসেবে গণসংযোগ, কর্মী সম্মেলন, উঠান বৈঠক করে যাচ্ছেন। এতে দলীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে তিনজনের সাথে রয়েছে।

সম্ভাব্য প্রার্থী হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। তার সাথে রয়েছেন বাঘা পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আক্কাছ আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, পাকুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদব নুর মোহাম্মদ তুফান।

অপর দিকে আরেক প্রার্থী হচ্ছেন জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রিন্টু। তার সাথে রয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমজান হোসেন নবাব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আজিজুল আলম, আজিজুল আযম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদেক কবির, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, আড়ানী, গড়গড়ি, মনিগ্রাম, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক। এছাড়া উপজেলা, পৌর, ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, সৈনিক লীগের অধিকাংশ কমিটির সভাপতি-সম্পাদক রোকনুজ্জামন রিন্টুর সাথে রয়েছে।

অপর দিকে আরও প্রার্থী হচ্ছেন উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও বাঘা পৌরসভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু প্রার্থী হচ্ছেন। তার সাথে রয়েছেন বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিনুর আলম, সাধারণ সম্পাদক জুবাইদুলসহ নেতাকর্মীরা।

এই তিন প্রার্থী নিজ নিজ সমর্থক নিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, কর্মী সম্মেলন, উঠান বৈঠক করে যাচ্ছেন। এতে স্পষ্ট হয়ে উঠেছে তিন প্রার্থীর পক্ষে আওয়ামী লীগ নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন।

এ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন ও সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা এবং সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা রুমি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য এবং সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ব্যক্তিগতভাবে চেয়ারম্যান প্রার্থী রোকনুজ্জামান রিন্ট, পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান নিপন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতাকে সমর্থন জানিয়েছেন বলে গণসংযোগ, কর্মী সম্মেলন, উঠান বৈঠকে প্রার্থীরা ভোটারের কাছে প্রচার করছেন।
উল্লেখ্য, ৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৯ মে, যাচাই-বাছাই ১২ মে, আপিল ১৩-১৫ মে, আপিল নিস্পত্তি ১৬-১৭ মে, প্রার্থীতা প্রত্যাহার ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে।

এ বিভাগের অন্যান্য সংবাদ