বেড়েছে সবজির দাম, অপরিবর্তিত মাছ ও মাংসের

আপডেট: জানুয়ারি ১২, ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর বাজারে সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজির দাম। স্থিতিশীল আছে মাছ ও মাংসের দাম। তবে ক্রেতাদের অভিযোগ শীতে সবজির পর্যাপ্ত উৎপাদনের পরেও দাম বেশি। বিক্রেতারা বলছেন, শীত হলেও বাজারে সবজির সরবারহ কম। তাই বেশি দামে কিনে বিক্রে করতে হচ্ছে তাদের।
শুক্রবার (১২ জানুয়ারি) নগরীর বিভিন্ন বাজার ঘুরে এমন দাম দেখা গেছে। এদিন প্রতিকেজি আলু বিক্রি হয়েছে ৬০ টাকা কেজি দরে।

এছাড়া নতুন পেঁয়াজ বিক্রি হয়েছে ৮০ টাকা কেজি দরে। ফুলকপি বিক্রি হয়েছে ৬০ কেজি, বেগুন ৮০ টাকা কেজি, সজনার ডাটা বিক্রি হচ্ছে প্রতিকেজি ২০০ টাকা, বাঁধাকপি প্রতিটি বিক্রি হয়েছে ৫০ টাকা, শশা প্রতিকেজি ৬০ টাকা, মূলা ২০ টাকা ও প্রতিটি ব্রকলি বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে। প্রতিহালি কলা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, প্রতিকেজি সিম বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, টমেটো বিক্রি হয়েছে ৮০ টাকা, লাউ প্রতিটি ৩৫ থেকে ৪০ টাকা, প্রতিকেজি করলা বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকা,

অপরদিকে, মাছের দাম অপরিবর্তিত রয়েছে। বাজারে প্রতিকেজি পাঙাশ মাছ বিক্রি হয়েছে প্রতিকেজি ২৫০ থেকে ৩০০ টাকা, রুই মাছ ৩৫০ থেকে ৪০০ টাকা, কাতল ৪০০ টাকা, সিলভার কার্প ২৫০ টাকা, কই ৫৫০ টাকা, বড় তেলাপিয়া ৩০০ টাকা, বাগদা চিংড়ি ৯০০ টাকা, গলদা চিংড়ি ১ হাজার ২০০ টাকা, বোয়াল ৭৫০ টাকা, টেংরা ৬০০ টাকা, পাবদা ৬০০ টাকা ও শিং ৬০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

বয়লারে মুরগী বিক্রি হয়েছে ৮০ টাকা কেজি দরে। হাইব্রিড সোনালী প্রতিকেজি বিক্রি হচ্ছে ২৮০ টাকা, সোনালী ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩১০ টাকা দরে। এছাড়া দেশি মুরগি ৪৮০ টাকা সাদা লেয়ার ২৫০ টাকা, পাতিহাঁস ৪২০ টাকা, রাজহাঁস ৬০০ টাকা, লাল লেয়ার ৩০০ টাকা ও বড় ব্রয়লার বিক্রি হচ্ছে ১৮০ টাকা দরে। এদিন খাসির মাংস বিক্রি হয়েছে ১১৫০ টাকা ও গরু ৭৫০ টাকা।

এ বিভাগের অন্যান্য সংবাদ