ভেঙ্গে পড়লো সারদা বাজারের শতবর্ষী গাছ

আপডেট: মে ২, ২০২৪, ৮:৩২ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


চারঘাট উপজেলার সারদা বাজারে শতবর্ষী একটি চামকড়ই গাছের ডাল মাছহাটার টিনশেডের উপর ভেঙ্গে পড়লো। মঙ্গলবার (৩০ এপ্রিল) খুব সকালে গাছের ডাল ভেঙ্গে পড়লে বাজারের পূর্ব পার্শের মাছ হাটার পুরো ঘর, একটি সেলুন, একটি ক্লাব ও বেকারী ঘর এর ক্ষয়ক্ষতি হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার চারঘাট ও সারদা বাজারে প্রায় ৬টি শতবর্ষী চাম কড়াই গাছ রয়েছে। গাছগুলোর আকৃতি সুবিশাল, এগুলোর মধ্যে একটি গাছ সম্পুর্নরুপে শুকিয়ে গেছে। আর অধিকাংশ গাছের ডালগুলো মাঝখান দিয়ে ফেটে গেছে অথবা ডালের মাথা শুকিয়ে গেছে।

মাছ ব্যবসায়ী শাহিনুর বলেন, এই মাছ হাটায় প্রায় কয়েক হাজার মানুষ প্রতিদিন নিয়মিত মাছসহ কাঁচা সবজি ক্রয় বিক্রয় করে থাকে। সৌভাগ্যবশত: গাছটির ডাল খুব সকালে ভেঙ্গেছিল বলে জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি । তা না হলে বাজার শুরু হওয়ার পরে ভেঙ্গে পড়লে অনেক জান মালের ক্ষয়ক্ষতি বা মানুষেরও মৃত্যু হতো বলে জানান সারদা বাজার ব্যবসায়ী আওয়াল ।

সারদা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কাজী শাহব উদ্দীন তনু বলেন, ইতিপূর্বে কয়েকবার বাজারের কয়েকটি গাছের শুকনা ডাল ভেঙ্গে পড়ে দোকান ও জান মালের ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে। ব্যবসায়ী ও ক্রেতাদের সুরক্ষার জন্য জরুরী ভিত্তিতে এই গাছগুলো কেটে ফেলার জন্য কতৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলে তিনি মনে করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী-কর্মকর্তা সাইদা খানম বলেন, বাজারগুলো পরিদর্শন ও ভেঙে পড়া গাছের ডাল ও শুকনো গাছের দাম বা ক্রয়মূল্যে নির্ধারণ করার জন্য উপজেলা বন-বিভাগের কর্মকর্তা মাহাবুর রহমানকে নির্দেশ দেয়া হয়েছে ,দ্রুত সময়ে শুকনো গাছগুলো টেন্ডার বিজ্ঞপ্তি মাধ্যমে ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ