ভোট বর্জনের ঘোষণা প্রত্যাহার দুই চেয়ারম্যান প্রার্থীর

আপডেট: মে ৮, ২০২৪, ৭:৫৪ অপরাহ্ণ


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার তৃতীয় দিন (৫ মে) ফেসবুক লাইভে এসে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিলেন। এ নিয়ে রাজনৈতিক মহলে চলছিল আলোচনা-সমালোচনা। তাঁরা হলেন, উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মণ। কিন্তু মঙ্গলবার উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়া তিন পদের সব প্রার্থীদের সাথে মতবিনিময় করে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রতিশ্রুতি দেয়া হলে ভোট বর্জন করা দুই প্রার্থী আবারও নির্বাচন করার ঘোষণা দেন। মঙ্গলবার (৭ মে) আবুল কালাম আজাদ ও বুধবার ইশ্বর চন্দ্র বর্মন ফেসবুক লাইভে আবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।

যে কারণে তাঁরা ভোট বর্জনের ঘোষণা দেন, উপজেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে নেতাকর্মীদের প্রভাব বিস্তার করে কেড়ে নেয়া, ইউপি চেয়ারম্যানগণের ওপর প্রভাব বিস্তার করে নেতাকর্মীদের জোরপূর্বক ওই প্রতিদ্বন্দ্বীর পক্ষে কাজ করতে জোর করা, কাজ না করলে টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে এমন অভিযোগ তুলেন তাঁরা।
কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী ও উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরপেক্ষ ভোটের আশ্বাস পাওয়ায় আবারও ভোটের মাঠে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি। পুরোদমে নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে কাজ করছি।

অপরদিকে ঘোড়া প্রতীকের প্রার্থী ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মণ বলেন, জনগণের জনসমর্থন নিয়ে আবারও নির্বাচনে ফিরে এসেছি। জনসমর্থন নিয়েই নির্বাচনে জয়ী হতে চাই।
ভোটের মাঠে এই দুই প্রার্থী ফিরে আসায় ভোটের হিসাব-নিকাশেও এসেছে পরিবর্তন। তবে নেতাকর্মীরা বলছেন শেষ মূহূর্তে হলেও জমে উঠবে নির্বাচনী প্রচার-প্রচারনা।

বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, প্রার্থীদের কোনো অভিযোগ থাকলে তার সঠিক তথ্য-প্রমাণসহ অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে। ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ভোট উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।