মহিলা কলেজের বিজয় দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩, ৮:২৫ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী-এর উদ্যোগে যথাযথ মর্যাদা এবং উৎসাহ -উদ্দীপনায় “মহান বিজয় দিবস-২০২৩” উদ্যাপিত হয়। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি সকাল ৯ ঘটিকায় কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে। অতঃপর বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহিদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। এরপর কলেজের অধ্যক্ষ প্রধান অতিথিকে নিয়ে এ উপলক্ষে তৈরিকৃত শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন এবং নতুন আঙ্গিকে সুসজ্জিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন।

“মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে কলেজ মিলনায়তনে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আলহাজ এডভোকেট মো. মতিউর রহমান। প্রধান অতিথির মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ অভিজ্ঞতা শুনে উপস্থিত শিক্ষার্থীরা আপ্লুত হন। অনুষ্ঠানের সভাপতির আসন অলংকৃত করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা ও কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা, এডুকেশন ক্যাডার্স কাউন্সিলের সম্পাদক মো. তোফাজ্জল হোসেন মোল্লা এবং মহান বিজয় দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক মো. মোজাফফার হোসাইন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের সকল সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি এবং সহশিক্ষা কার্যক্রমের সকল ইউনিট। মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতা সমূহের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। বক্তাগণের বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ফুটে উঠে এবং নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবিত করার প্রয়াস পায়। মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এ বিভাগের অন্যান্য সংবাদ