যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি

আপডেট: নভেম্বর ২৭, ২০২৩, ১২:২৫ অপরাহ্ণ

ফিলিস্তিনের তিন শিক্ষার্থী। ছবি: বিবিসি

সোনার দেশ ডেস্ক :


যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি করা হয়েছে। স্থানীয় সময় শনিবার রাতে এ ঘটনা ঘটে। শিক্ষার্থী হলেন, কিন্নান আবদেল হামিদ, হিশাল আওতারতানি ও তাহসিন আহমেদ। এরই মধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

পুলিশ জানায়, ইউনিভার্সিটি অফ ভার্মন্ট ক্যাম্পাসের কাছে ওই তিন শিক্ষার্থীকে গুলি করা হয়। এরমধ্যে আহমেদ বুকে, আওতারতানি পিঠে এবং আবদেল আঘাতপ্রাপ্ত হন। আবদেলের অবস্থা স্থিতিশীল হলেও বাকি দু’জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ বলছে, হামলার সময় বন্ধুকধারীরা ফিলিস্তিনের কেফিয়াহ স্কার্ফ পরে ছিল এবং আরবি ভাষায় কথা বলছিল। সন্দেহভাজনদের খোঁজা শুরু করেছে পুলিশ।
আহত ৩ জনই রামাল্লা ফ্রেন্ডস স্কুলের ছাত্র।

এদিকে ফিলিস্তিনের প্রতিষ্ঠান মিডল ইস্ট আন্ডারস্ট্যান্ডিং বলেছে, দুস্কৃতিকারীদের বিচারের আওতায় না আনা পর্যন্ত আমরা শান্তি পাব না। আবার আমেরিকান ইসলামি রিলেশন কাউন্সিল ১০ হাজার ডলার পুরস্কার দিবে বলে ঘোষণা করেছে, যে বা যারা অপরাধী সম্পর্কে তথ্য দিতে পারবে তাদের।

ব্রিটেনে ফিলিস্তিনের প্রধান রাষ্ট্রদূত হুসাম জোমলট সোশ্যাল মিডিয়ায় তিন শিক্ষার্থীর একটি ছবি পোস্ট করে বলেছেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে এই ধরনের ন্যক্কারজনক অপরাধ বন্ধ করতে হবে।

এ ঘটনার রেশ ধরেই সংবাদ সংস্থা বিবিসি বলছে, ইসরায়েল-হামাস সহিংসতার জেরে ইসলামবিরোধী নানা ঘটনা ঘটছে। এরমধ্যে রয়েছে হিংসাত্মক হামলা, অনলাইনে হয়রানিসহ সব অপরাধমূলক কর্মকাণ্ড ।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন