রাজশাহীতে ইউসেপ’র উদ্যোগে চাকরি মেলা ও উদ্যোক্তা মেলা সমাপ্ত

আপডেট: মে ৪, ২০২৪, ৯:০৪ অপরাহ্ণ

সমাপনি অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, ভারতীয় সহকারি হাইকমিশনার রাজশাহী মনোজ কুমার সহ অন্যরা

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে দুই দিনব্যাপি ইউসেপ বাংলাদেশের ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে চাকরি মেলা ও উদ্যোক্তা মেলার শেষ হয়েছে। শুক্রবার (৩ মে) রাতে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারি হাইকমিশনার রাজশাহী মনোজ কুমার, উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ রাজশাহীর সভাপতি রোজেটি নাজনীন, ইউসেপ রাজশাহী নিয়োগকর্তা কমিটির চেয়ারপারসন আঞ্জুমান আরা পারভীন লিপি।

অতিথি ছিলেন ইউসেপ রাজশাহী উপদেষ্টা পরিষদের সদস্য সারোয়ার জাহান ও রাজশাহী চেম্বার অব কমার্স এ্যন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক সদরুল ইসলাম, আল্ আকসা ডেভেলপারস (প্রা.) লি.- এর ম্যানেজিং ডাইরেক্টর মিজানুর রহমান কাজী, ইউসেপ রাজশাহী ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটি’র সদস্য ও খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল’র নির্বাহী-পরিচালক প্রদীপ চাঁদ মন্ডল, মানবসেবা অভিযান’র প্রধান নির্বাহী-কর্মকর্তা খাইরুল আলম মুকুলসহ ইউসেপ বাংলাদেশ, ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সদস্যবৃন্দ, ইউসেপ রাজশাহী অঞ্চলের শিক্ষক, রাজশাহী অঞ্চলের উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, নিয়োগকর্তা কমিটির সদস্যবৃন্দ, উদ্যেক্তা উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ, ইউসেপ রাজশাহীর মাধ্যমে প্রতিষ্ঠিত প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা, এক ঝাঁক উদীয়মান উদ্যোক্তাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ রাজশাহী উদ্যোক্তা উন্নয়ন কমিটির চেয়ারপারসন আসমাউল হোসনা।

‘চাকরি মেলা-২০২৪’- তে আরএফএল গ্রুপ-ঢাকা, ডাচ বাংলা প্যাক লি.- মুন্সিগঞ্জ, মেঘনা গ্রুপ, রহিম আফরোজ, বিডিজবস, প্রাণ এ্যাগ্রো লি.-নাটোর, কিষোয়ান এগ্রো প্রোডাক্টস লি.-নাটোর, প্রাণ এ্যাগ্রো লি.-রাজশাহী, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক-রাজশাহী, এজি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ-রাজশাহী, আমান জুট ফাইবারস লি.-রাজশাহী, যমুনা ইন্ডাস্ট্রিয়াল এ্যাগ্রো গ্রুপ-রাজশাহী, এসবি ল্যাবরেটরিজ-রাজশাহীসহ দেশের প্রতিষ্ঠিত গ্রুপ ও শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ তাদের প্রয়োজনীয় কর্মীর চাহিদা নিয়ে চাকরি মেলায় অংশগ্রহণ করে।

‘উদ্যেক্তা মেলা-২০২৪’-তে ওয়েসিস ড্রিংকিং ওয়াটার, পাতাবাহার মেহেদি কর্নার, অঙ্গশ্রী, সবুজ কৃষি,উই ক্রাফ্ট, ডেইলি এমকেএস, মালঞ্চ, পদ্মাপাতা বুটিক হাউজ, তনয়, হেঁসেল ক্যাফে এন্ড রেস্টুরেন্ট, থ্রিআরএস ফ্যাশন, কুঞ্জবুটিক, রংকল্প, রাজশাহী হেমোমেইড ফুড সোসাইটি, ফ্লেভার অব রিজিক, সাধ, মাহী বুটিক হাউজ, সংযুুক্তা বুটিক হাউজ, পাট বাজার, সারিকা ফ্যাশন হাউজ, প্রিমিয়াম শপ, বিনা নকসি কাঁথা, সেলাই এবং সুবর্না বুটিক উদ্যোক্তাবৃন্দ তাদের নিত্যনতুন পন্য নিয়ে উদ্যোক্তা মেলায় অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় বেকার যুবাদের কর্মসংস্থানে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্যোক্তা উন্নয়নের গুরুত্ব তুলে ধরেন, এ প্রসংগে ইউসেপ বাংলাদেশের কর্মকান্ডের ভূয়সি প্রশংসা করেন এবং ইউসেপ বাংলাদেশকে সব ধরণের সহযোগিতা করার অভিপ্রায় ব্যক্ত করেন। অনুষ্ঠানে মানবসেবা অভিযান-রাজশাহীর পক্ষ থেকে ইউসেপ রাজশাহী অঞ্চলের ২ জন অসহায় নতুন উদ্যোক্তাকে এককালীন অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়াও ইউসেপ বাংলাদেশ-এর পক্ষ থেকে বেস্ট-৩জন উদ্যোক্তাকে পুরুস্কৃত করা হয়। এরপর সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং উপস্থিত আমন্ত্রিত অতিথিদের সংগে নিয়ে উদ্যোক্তা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭২ সাল থেকে ইউসেপ-বাংলাদেশ শহরের সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশু-কিশোরদের সাধারণ শিক্ষা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা, প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাজুয়েটদের কর্মসংস্থানে সহযোগিতা প্রদান করে আসছে।