রাজশাহীতে দারুণ জয় পেলো ঢাকার আবাহনী

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ৯:৩০ অপরাহ্ণ

নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে আবাহনী ও ব্রাদার্সের মধ্যেকার খেলার মুহূর্ত


নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে রাজশাহীতে দারুণ জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে আবাহনী লিমিটেড ভালোই এগিয়ে গিয়েছিল। তাদের সঙ্গে গ্রানাডার স্ট্রাইকারও গোল পেলেন। তবে তিন গোলে পিছিয়ে থেকে ব্রাদার্স দারুণভাবে ঘুরে দাঁড়িয়েও আবাহনীকে জয়বঞ্চিত করতে পারেনি। ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচ জিতে নিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা। প্রিমিয়ার লিগে আবাহনী ৩-২ গোলে হারিয়েছে গোপীবাগের দলটিকে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দারুণ জয় দুই ব্রাজিলিয়ান জোনাথন ফের্নান্দেজ ও ওয়াশিংটনের সমন্বয় ছিল দেখার মতো। ম্যাচ ঘড়ির ৭ মিনিটে ওয়াশিংটন বক্সে ঢুকে ফাঁকায় বাঁ পায়ে পাস দেন ফের্নান্দেজকে, এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার বল জালে জড়িয়েছেন অনায়াসেই। ৩৬ মিনিটে ব্যবধান বাড়ানো গোলের পেছনেও ফের্নান্দেজের অবদান। মিডফিল্ডারের পাসে এক ডিফেন্ডারকে ছাড়িয়ে ওয়াশিংটন বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৮ মিনিটে আবাহনী তিন গোলে এগিয়ে গিয়ে ব্রাদার্সকে আরও চাপে ফেলে দেয়। এক ফুটবলারের শট গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, সামনে থেকে তা পেয়ে কর্নেলিয়াস স্টুয়ার্ট সহজেই জাল কাঁপান।

তিন গোলে পিছিয়ে থেকে ব্রাদার্স ইউনিয়ন ঝলক দেখাতে শুরু করে। দুটি গোল আদায় করার পর আরেকটু হলে ভয়ও ধরিয়ে দিয়েছিল। ৫৯ মিনিটে ব্রাদার্স এক গোল শোধ দেয়। দারুণ জয় ওতাবেকের ক্রসে ইনসান হোসেন হেডে গোলকিপারকে পরাস্ত করেন। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মোস্তফা কারহাবার নিঁখুত পাসে মোহাম্মদ রাব্বী প্লেসিং শটে ব্যবধান কমিয়ে আনেন। তবে রেফারির শেষ বাঁশি বাজতেই আবাহনী শিবিরে তিন পয়েন্ট জেতার স্বস্তি ফেরে। দিনের অন্য ম্যাচে মোহামেডানকে ১-১ গোলে রুখে দিয়েছে রহমতগঞ্জ। মুন্সীগঞ্জ শহীদ বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচের ২৭ মিনিটে দাউদা সিসে গোল করে রহমতগঞ্জকে এগিয়ে নেন। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে মুজাফফরভ গোল করে সাদা-কালোদের হয়ে হার এড়ান। আবাহনী সাত ম্যাচে চতুর্থ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। সমান ম্যাচে মোহামেডান চার জয় ও তৃতীয় ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংসকে ছুঁয়েছে। যদিও রবিনিয়োদের এক ম্যাচ কম খেলা হয়েছে। এছাড়া রহমতগঞ্জ ৭ ও ব্রাদার্স ইউনিয়ন আগের ৩ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড় থেকে অনেক দূরে।

এ বিভাগের অন্যান্য সংবাদ