রাজশাহীতে স্বস্তির বৃষ্টি

আপডেট: জুন ২৯, ২০২৪, ১১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে স্বস্তির বৃষ্টি ঝরেছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ১০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া শনিবার (২৯ জুন) দুপুর থেকে বিকেলে পর্যন্ত কয়েক দফায় ৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর আগে শুক্রবার (২৮ জুন) বিকেলে রাজশাহীতে ১ দশমিক ২ মিলিমিটার ছাড়াও গত ২২ জুন রাজশাহীতে বৃষ্টিপাত হয়েছিল দশমিক ২ মিলিমিটার।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, রাজশাহীর আকাশে মেঘ রয়েছে। রাতের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বভাসেও বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। বৃষ্টিপাতের ফলে কমবে ভ্যাপসা গরম। তবে এই বৃষ্টিপাত ফসলের জন্য উপকার বলছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
রাজশাহী নগরীর উপশহর এলাকার বাসিন্দা আব্দুর রহিম বলেন, দীর্ঘদিন পরে রাজশাহীতে বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের ফলে ভ্যাপসা গরম কমেছে। বৃষ্টিকে কেন্দ্র করে জনমনে একধরনের স্বস্তি ফিরেছে। অনেকেই মতো তিনিও এই বৃষ্টিতে ভিজেছেন।

জানা গেছে, একদিনের ব্যবধানে রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। শনিবার (২৯ জুন) রাজশাহীতের দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকাল ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ ও সন্ধ্যায় ৯৬ শতাংশ। শুক্রবার (২৮ জুন) রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৬ ডিগ্রি।

এ বিষয়ে রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক এসএম গাউসুজ্জামান বলেন, আকাশে মেঘ রয়েছে। যে কোন সময় বৃষ্টিপাত ঝরতে পারে। গেল ২৪ ঘণ্টায় রাজশাহীতে ১০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
এ বিষয়ে রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপপরিচালক মোছা. উম্মে ছালমা বলেন, রাজশাহীতে প্রায় যে বৃষ্টিপাত হয়েছে তাতে ফসলের জন্য উপকার হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ