রাজশাহীর চার আসন থেকে আ’লীগের মনোনয়ন কিনলেন ছয়জন

আপডেট: নভেম্বর ১৯, ২০২৩, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছয়জন মনোনয়ন কিনেছেন। দলীয় মনোনয়ন বিক্রি শুরুর পর তারা এই মনোনয়ন কেনেন। শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন। দলের প্রথম মনোনয়ন ফরমটি শেখ হাসিনা সংগ্রহ করেছেন।

রাজশাহী-১ আসন থেকে মনোনয়ন কিনেছেন আয়েশা আকতার জাহান ডালিয়া, রাজশাহী-৩ থেকে মনোনয়ন কিনেছেন আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৪ থেকে মনোনয়ন কিনেছেন ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসন থেকে মনোনয়ন কিনেছেন ওবায়দুর রহমান ও ডা. মুনসুর রহমান এবং রাজশাহী-৬ থেকে মনোনয়ন কিনেছেন সাবেক সংসদ সদস্য ও চারঘাট উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান।

আয়েশা আকতার জাহান ডালিয়া আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য। তিনি রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মিনী। আয়েশা আখতার জাহান ডালিয়া বলেন, দীর্ঘদিন থেকে আমি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের মানুষদের পাশে থেকে সেবা করে যাচ্ছি। আমার বিশ্বাস সভানেত্রী আমাকে মনোয়ন দিয়ে এই অঞ্চলের মানুষের সেবা করার সুযোগ করে দিবেন।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। দুপুরে মনোনয়ন কেনার বিষয়টি নিশ্চিত করেছেন আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, দুপুর আড়াইটার দিকে আমার পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মুহতাসিম জামান রিফাত ফরমটি কিনেছেন। আসাদুজ্জামান আসাদ আশা প্রকাশ করেন দলীয় প্রধান বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা তাকে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিবেন।

মনোনয়ন ফরম কেনার সময় উপস্থিত ছিলো, রাজশাহী জেলা আ’লীগের সদস্য শরিফুল ইসলাম,, জেলা ছাত্রলীগ নেতা জয়, তানজীর, রুকু, মহানগর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক জিয়াউর রহমান, রাজপাড়া থানা ছাত্রলীগের-সাবেক-সভাপতি নাসির উদ্দীন সহ অন্যান্য-নেতৃবৃন্দ।

এছাড়াও রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেছেন ছেলে এহতেসামুল হক তমাল।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেন বর্তমান সংসদ-সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান। শনিবার দুপুরে তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেন এমপি মুনসুরের একান্ত সহকারি ফয়সাল আহমেদ।

এছাড়াও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান। আওয়ামী লীগের কার্যালয়ে নিজে উপস্থিত হয়ে তিনি মনোনয়ন ফরম উত্তোলন করেন।

রাজশাহী-৬ আসনের সাবেক সংসদ সদস্য রায়হানুল হক রায়হান মনোনয়ন কেনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মনোনয়ন ফরম দলীয় কার্যালয় থেকে উত্তোলন করেছি। আমি আ’লীগের তৃণমূলের রাজনীতির সাথে যুক্ত। সেদিক থেকে আমি দলের মনোনয়ন পেতে আশাবাদী।

এ বিভাগের অন্যান্য সংবাদ