রাজশাহীর তিন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়নপত্র জমা

আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১০:৫৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে রাজশাহীর তিনটি উপজেলায় ১০ চেয়ারম্যান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ জন মনোনয়নপত্র জমা দেন। রোববার (২১ এপ্রিল) এই তিন উপজেলার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

উপজেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা গেছে। নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, এবার অনলাইন নমিনেশন সাবমিশন সিস্টেমে (ওএনএসএস) মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে।
বাগমারায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাকিরুল ইসলাম সান্টু, নাছিমা আকতার ও আবদুর রাজ্জাক (আর্ট বাবু) ও ভাইস চেয়ারম্যান পদে আতাউর রহমান, শহিদুল ইসলাম এবং নারী ভাইস চেয়ারম্যান পদে

সহকারী অধ্যাপক শাহিনুর খাতুন, শিক্ষক কহিনুর বানু, বর্তমান ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী ও খন্দকার শাহিদা আলম মনোনয়নপত্র দাখিল করেন।
অন্যান্য প্রার্থীরা এর আগে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করলেও রোববার উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মজিদের হাতে আবদুর রাজ্জাক সরকার বাবুর পক্ষে মনোনয়ন ফরম দাখিল করা হয়েছে।

আবদুর রাজ্জাক সরকার বাবুর চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম দাখিলকালে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষক লীগের সভাপতি মহসিন আলী, সহ-সভাপতি আবেদ আলী, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, সদস্য আলাল বাবু, আউচপাড়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি জাকির হোসেন টগর প্রামাণিক, মতলেব হোসেন প্রমুখ।

এছাড়া একই দিন মনোনয়ন পত্র দাখিল করেছেন নারী ভাইস চেয়ারম্যন পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কহিনুর বেগম। কহিনুর বেগম হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক। রোববার তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন তাহেরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন টিপু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলসহ মহিলা আওয়ামীলীগ ও যুব মহিলা লীগের নেতৃবৃন্দ প্রমূখ।

নারী ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করছেন মচমইল ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক শাহিনূর খাতুন। তিনিও উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে গিয়ে নির্বাচন কর্মকর্তা আবদুল মজিদের হাতে মনোনয়ন ফরম দাখিল করেন। তিনি বাগমারা উপজেলা যুব মহিলা লীগের দুই মেয়াদে সভাপতি। একই দিন মনোনয়ন পত্র দাখিল করেছেন উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও ভবানীগঞ্জ পৌর মহিলা আওয়ামলীলীগের সভাপতি মমতাজ আক্তার বেবি।

দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১২জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ছয়জন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে তিনজন মনোনয়ন পত্র দাখিল করেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল মজিদ সরদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ।

ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল মোতালেব মোল্লা, তার ছেলে শামীম ফিরোজ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল কাদের মণ্ডল, আওয়ামী লীগ নেতা আবদুল হক, মোসাকাব্বের সরকার জিন্নাহ ও হাসেম আলী শেখ। এছাড়াও নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, সাবেক ইউপি সদস্য কোহিনুর বেগম, স্কুল শিক্ষিকা শারমিন পলি।

পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়পত্র দাখিল করেছেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, গত জাতীয় নির্বাচনের গণফ্রন্টের মাছ প্রতিকের এমপি প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. মকলেছুর রহমান, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সামাদ, জেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন,বর্তমান ভাইস চেয়ারম্যান আবদুল মতিন মুকুল, ফজলে রাব্বি মুরাদ এবং জামাল উদ্দিন। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান, পরিজান বেগম এবং শাবনাজ আক্তার।

মনোনয়ন পত্র বাছাই হবে ২৩ এপ্রিল এবং মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ মে।