রাজশাহী স্টেশনে দুর্বৃত্তদের রেখে যাওয়া দুটি ককটেল নিষ্ক্রিয়

আপডেট: নভেম্বর ৬, ২০২৩, ১১:৩০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী রেল স্টেশনের প্রবেশ পথে দুর্বৃত্তদের রেখে যাওয়া দুটি ককটেল নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। রোববার (৫ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে স্টেশনের প্রবেশ পথে দুটি স্কচটেপ মোড়ানো ককটেল রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এক ঘণ্টা পর তা নিষ্ক্রিয় করা হয়।

দুটি ককটেল রাখার ঘটনার খবর পেয়ে পুলিশ ও র‌্যাবের বিপুলসংখ্যক সদস্য পুরো স্টেশনটি ঘিরে ফেলে। রেল কর্মকর্তাও ছুটে আসেন। তবে এই ঘটনার পর যাত্রীদেও যাওয়া আসা স্বাভাবিক ছিল।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্কচটেপ দিয়ে মোড়ানো দুটি বস্তু দেখে আমাদের জানায়। আমরা ঘটনাস্থলে গিয়ে সবাইকে সরিয়ে দেয়। বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হলে এসে নিষ্ক্রিয় করে।

ওসি বলেন, এ ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে সিসিটিভি ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা চলছে। তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।
এদিকে, এই ঘটনার পর থেকে স্টেশনজুড়ে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। পাশাপাশি স্বাভাবিক রয়েছে সারাদেশের সাথে রেল যোগাযোগ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, স্টেশনে ককটেল রেখে দুর্বৃত্তদের উদ্দেশ্যে ছিল আতঙ্ক সৃষ্টি করা। তবে তারা সফল হতে পারেনি। ঘটনার পরপরই পুরো স্টেশনজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাতে ধুমকেতু ট্রেন ছেড়ে গেছে। সকালে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ