রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদক সাময়িক বরখাস্ত

আপডেট: নভেম্বর ১০, ২০২৩, ৪:৩৫ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু এবং সম্পাদক হারুন-অর-রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রেজিস্ট্রেশন পরিদপ্তরের মহাপরিদর্শক (আইজিআর) কর্তৃক এই বরখাস্ত করা হয়। উপজেলা সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনিরুজ্জামান ওই দুই দলিল লেখককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৭ নভেম্বর আইজিআর মহোদয়ের পাঠানো (স্মারক নং ২৩৫) একটি নোটিশের মাধ্যমে দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি জানতে পেরেছেন। নোটিশের উদ্ধৃতি দিয়ে মো. মুনিরুজ্জামান জানান, বিগত সময়ে সমিতিভুক্তির বাইরে থাকা সরকার অনুমোদিত দলিল লেখকদের সমিতির অন্তর্ভুক্ত না করারে জন্য অপ্রীতিকর ঘটনা ঘটতো।

একাধিকবার সেসব ঘটনার তদন্ত সাপেক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন থেকে একটি তদন্ত প্রতিবেদন প্রদান করা হয়। ওই প্রতিবেদনের প্রেক্ষিতে আইজিআর স্যার সমিতির সভাপতি ও সম্পাদককে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন। পরবর্তি নিদের্শনা না পাওয়া পর্যন্ত সাময়িক বরখাস্ত দুই দলিল লেখক দলিল লেখা ও সংশ্লিষ্ট কোনো কাজই করতে পারবেন না।

বরখাস্ত হওয়া দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. হারুনÑঅরÑরশিদ মুঠোফোনে জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যে কাউকে সাময়িক শো-কজ করতেই পারেন। আমরা শো-কজের যে নোটিশ পেয়েছি। নোটিশের প্রেক্ষিতে যথাযথ জবাব কর্তৃপক্ষকে প্রদান করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ