রাবি ছাত্রলীগের বৃক্ষরোপণ

আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ১০:৫৭ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপনের কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। তারই অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে একশত বৃক্ষরোপন করা হয়। এ সময় আম, তেঁতুল, কৃষ্ণচূড়া, কাঁঠাল, পেয়ারা, মেহগনি ও নিমসহ বেশকিছু ফলজ, ঔষধি ও বনজ গাছের চারা রোপন করা হয় এবং শিক্ষার্থীদের হাতেও চারা তুলে দেওয়া হয়।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির কর্মসূচি পরিকল্পনা করেছে। তারই ধারাবাহিকতায় তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (ঝউএ) অর্জনের প্রয়াসে বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণের কর্মসূচি ঘোষণা করেছে। আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফলের লক্ষ্যে প্রথমদিনে ১০০ বৃক্ষ রোপণ করেছি এবং জুন মাস থেকে আমরা রাবি শাখা ছাত্রলীগ ১০ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি পালন করবো। এ সময় শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ