রাসিকের উদ্যোগে বিজয় দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩, ৬:১৬ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। এরপর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরআগে নিউ গভঃ ডিগ্রি কলেজের সামনে থেকে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সিএন্ডবি মোড়ে গিয়ে শেষ হয়।

দিবসটি উদ্যপনে গঠিত কমিটির আহবায়ক ও রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীমের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

কর্মসূচিতে কমিটির সদস্য সচিব ও রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাসিকের সংরক্ষিত ওয়ার্ড নং -২ মোসাঃ শিউলি খাতুন, সংরক্ষিত ওয়ার্ড নং -৩ মোসাঃ সেবুন নেসা, সংরক্ষিত ওয়ার্ড নং -৪ আলতাফুন নেছা, সংরক্ষিত ওয়ার্ড নং -৫ মোসাঃ সামসুন নাহার, সংরক্ষিত ওয়ার্ড নং ৬ মোসাঃ মমতাজ মহল, সংরক্ষিত ওয়ার্ড নং -৭ সুলতানা আহমেদ সাগরিকা, সংরক্ষিত ওয়ার্ড নং -৮ মোসাঃ নাদিরা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-৯ মোসাঃ ফেরদৌসী, সংরক্ষিত ওয়ার্ড নং-১০ সুলতানা রাজিয়া, ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নূরুজ্জামান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মতিউর রহমান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জানে আলম খান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্বাস আলী সরদার,

১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবদুস সোবহান, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাদত আলী শাহু, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহাতাব হোসেন চৌধুরী, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরমান আলী, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর আলিফ-আল-মাহামুদ লুকেন, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আশরাফুল হাসান (বাচ্চু), ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহের হোসেন, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, রাসিকের সচিব মোঃ মোবারক হোসেন, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, রাসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ ও সাধারণ-সম্পাদক আজমির আহাম্মেদ মামুন, সকল বিভাগ ও শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন নগর ভবন মসজিদের পেশ ইমাম হাফেজ মো: আবুল খায়ের।

মহান বিজয় দিবসের কর্মসূচিতে আরো ছিল, সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবনসহ ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ ও নগর ভবনের মসজিদে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধের শহীদ, আত্মদানকারী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে নগর ভবনসহ গুরুত্বপূর্ণ মোড় ও রাস্তাঘাট আলোকায়ন, ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়সমূহ, নগর ভবনে ড্রপডাউন, নগরীর তিনটি স্থানে ওভার হেড ব্যানার প্রদর্শন ইত্যাদি।

এ বিভাগের অন্যান্য সংবাদ