রাসিকের ২০২৩-২৪ অর্থ বছরের সংশোধিত বাজেট ও ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন সভা অনুষ্ঠিত

আপডেট: জুন ২৭, ২০২৪, ৮:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা এবং ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত বাজেট ও ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি এবং রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে ১৮টি আলোচ্যসূচিতে এই গুরুত্বপূর্ণ সভাটি অনুষ্ঠিত হয়। খবর বিজ্ঞপ্তির।

এই সভার মাধ্য দিয়ে আগামী অর্থবছরে নগরবাসীর নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ, উন্নয়ন ও সিটি কর্পোরেশন’র আর্থিক ভিত্তি-শক্তিশালী করণের লক্ষ্যে ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন কার্যক্রম শুরু হল।

সভায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিক সুযোগ সেবা নিশ্চিতকরণ ও উন্নয়ন কাজ বাস্তবায়ন করতে প্রয়োজন অর্থের। সিটি কর্পোরেশনের আর্থিক ভিত্তি শক্তিশালী করে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি ও উন্নয়ন কাজ যথাযথ-ভাবে বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্যে। সেই লক্ষ্যকে সামনে রেখে আজকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটি’র সভা ও ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত বাজেট এবং ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন সভা অনুষ্ঠিত হলো। সিটি কর্পোরেশনের আর্থিক ভিত্তি শক্তিশালী করে রাজশাহী মহানগরীকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নিযাম উল আযীম, প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, রাসিকের-সচিব মো. মোবারক হোসেন, প্রধান-প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান-রাজস্ব কর্মকর্তা আবু সালে মো. নুর-ঈ-সাঈদ, এক্সিকিউটিভ-ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, প্রধান-পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, বাজেট-কাম-হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট শাখার প্রধানগণ উপস্থিত ছিলেন।