সংঘবদ্ধ চোরচক্রের ৫ জন সদস্যকে গ্রেফতার

আপডেট: জুন ১৬, ২০২৪, ১২:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল শনিবার (১৫ জুন) রাত পৌনে ২টায় রাজশাহীার চারঘাট থানার পোড়াভিটা এলাকায় অভিযান চালিয়ে চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে। খবর বিজ্ঞপ্তির।

ধৃতরা হলো- মূলহোতা বদিউজ্জামান (২৮), পিতা- শহিদুল ইসলাম, সাং-পোড়াভিটা, থানা- চারঘাট ও সাগর সরদার (১৯), পিতা- মৃত কুদ্দুস সরদার, সাং- সরেরহাট, থানা- বাঘা, জেলা- রাজশাহী কে গ্রেফতার করে এবং নাটোর জেলার লালপুর থানার নওদাপা এলাকায় অপারেশন পরিচালনা করে তসলিম হোসেন (৩২), পিতা- মৃত মোসগুল সরদার, সাং- নওপাড়া, থানা-লালপুর, জেলা-নাটোর কে গ্রেফতার করে এবং রাজশাহী জেলার বাঘা থানার বড়ছয়ঘড়িয়া এলাকায় অপারেশন পরিচালনা করে তোহিদুল ইসলাম (৩০), পিতা মুজিবর রহমান, সাং-বড়ছয়ঘটি, শামসুল (৪৫), পিতা- মৃত কেরামত আলী, সাং- বড়ছয়ঘটি, উভয় থানা- বাঘা, জেলা- রাজশাহীদ্বয়‘কে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে অটো ভ্যানের টায়ার-৭ টি, লোহার হুক ২টি, লোহার কাটার- ৪ টি, সেলাই রেঞ্চ- ২ টি, অটো ভ্যানের সিট-৭ টি, অটো ভ্যানের মোটর-২, ভ্যানের বডি-২টি, এবং মোবাইল ফোন সেট ৪ টি উদ্ধার করে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ৯ জুন রাতে রাজশাহীর বাঘা থানার একটি ইউনিয়নের ১৫ বাড়ি থেকে চুরির ঘটনা ঘটে। যেটি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এবং এলাকায় চাঞ্চল্যর পরিবেশ সৃষ্টি করে। ওই ঘটনায় অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব-৫, রাজশাহী ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আন্তঃজেলার কুখ্যাত সংঘবদ্ধ চোর চক্রের সদস্যের শনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে তাদের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে এবং ১৫ জুন রাতভর অভিযান পরিচালনা করে ৫ জন আন্তঃজেলা চোর চক্রের সদস্যকে আটক করে এবং অভিযানে টাকা-পঁয়সা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করতে না পারলেও চুরিকৃত অটোভ্যানের বিভিন্ন খন্ডিত অংশ উদ্ধার করতে সক্ষম হয়।

ধৃত আসামীগন সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত সংঘবদ্ধ ভাবে মানুষের বাড়ি হতে টাকা-পঁয়সা ও স্বর্ণালংকার, অটোভ্যান সহ আরো অনেক কিছু চুরির সাথে জড়িত। তারা চুরিকৃত বিভিন্ন অটো ভ্যান রিক্সার বডির বিভিন্ন অংশ ভেঙ্গে ও খুলে খুলে বিক্রয় করে।
এ ঘটনায় বাঘা থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ