সশস্ত্র বাহিনী দিবসে বীর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহিদদের প্রতি শ্রদ্ধা জানালেন

আপডেট: নভেম্বর ২১, ২০২৩, ১:৫২ অপরাহ্ণ

শ্রদ্ধা জানাচ্ছেন করছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

সোনার দেশ ডেস্ক:


সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপ্রধান ও পরে সরকার প্রধান। এসময় শহিদদের স্মরণে তারা কিছুক্ষণ সেখানে নিরবতা পালন করেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সকালে পুষ্পস্তবক অর্পণকালে সেনা, নৌ ও বিমান বাহিনির একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়। এসময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। এরপর শিখা অনির্বাণ চত্বরে রক্ষিত দর্শনার্থী বইতেও স্বাক্ষর করেন রাষ্ট্রপ্রধান।

এরআগে শিখা অনির্বাণে পৌঁছালে তিন বাহিনির প্রধান এবং সশস্ত্র বাহিনি বিভাগের সিনিয়র কর্মকর্তারা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অভ্যর্থনা জানান।

রাষ্ট্রপতি পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনির একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। ওই সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। পরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত শেখ হাসিনা শিখা অনির্বাণ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

এরআগে শিখা অনির্বাণে পৌঁছলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাবাহিনি প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনি প্রধান অ্যাডমিরাল এম. নাজমুল হাসান, বিমান বাহিনি প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান এবং সশস্ত্র বাহিনি বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনি বিভাগে যান। সেখানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এবং তিন বাহিনির প্রধানরা তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। শেখ হাসিনা সশস্ত্র বাহিনী বিভাগে পৌঁছলে পিএসও ও সশস্ত্র বাহিনি বিভাগের মহাপরিচালকরা তাকে অভ্যর্থনা জানান।

তথ্যসূত্র: বাংলাট্রিবিউন