সাপাহারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ৯:১৪ অপরাহ্ণ


সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:


‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মাট বাংলাদেশ’-প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় এর সহয়োগিতায় ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুদ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় মন্ত্রী উপকার ভোগী ও খামারীদের সঙ্গে ভার্চুয়ালী মতবিনিময় করেন এবং পরামর্শ প্রদান দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: গোলাম রাব্বানী। উক্ত অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা শাপলা খাতুন,অতিরিক্ত কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান টকি,মৎস্য কর্মকর্তা রোজিনা পারভিন,সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব, উপজেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি নুরল হক মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার উপস্থিত ছিলেন।

এবারে মেলায় বিভিন্ন জাতের গাভী,গরু, মহিষ, ঘোড়া,ছাগল, গাড়ল, মোরগ, চায়না হাঁস,কবুতর,কাকাতুয়া ও বিভিন্ন জাতের পাখি স্থান পায় এছাড়াও ভেটেরিনারি ঔষধ কোম্পানির স্টলও স্থান পায়।
প্রদর্শনী মেলায় খামারীদের ষ্টল পরিদর্শন করে ও প্রদর্শনীতে ক্যাটাগরি অনুযায়ী ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী খামারীদের আলোচনা শেষে পুরস্কার প্রদান করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ