সিধু কানুর ১৬৯ তম বিদ্রোহ দিবসে র‌্যালি

আপডেট: জুন ৩০, ২০২৪, ১:৫৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


৩০ জুন সিধু কানুর ১৬৯ তম বিদ্রোহ দিবসে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্র কমিটির উদ্যোগে রোববার (৩০ জুন) সকাল১১টায় একটি বিশাল বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় অদিবাসী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি।

আলোচনায় বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা ও ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জাতীয় আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার,আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সদস্য নন্দলাল উরাও,কেন্দ্রীয় সদস্য রবীন্দ্র হেমরম,জাতীয় আদিবাসী পরিষদের মহানগরের সভাপতি মুকুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক ছোটন বিশ্বাস।

সভায় বক্তাগন বলেন সিধু-কানু দিবসে আজকে আমাদের শপথ নিতে হবে সাধু-কানুর চেতনাকে ধারণ করে এদেশে আদিবাসীদেরকে ঐক্যবদ্ধ করে সংগ্রাম গড়ে তুলতে হবে।

বক্তা বলেন আদিবাসী পরিষদ দীর্ঘ সময় ধরে ৯ দফার দাবিতে সংগ্রাম করে যাচ্ছে এই নয ৯ দফার মধ্যে আদিবাসী হিসেবে আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি, ভূমি কমিশন গঠন,সারাদেশে আদিবাসীদের উপর নির্যাতন বন্ধসহ সরকারকে আদিবাসীদের জীবনমান উন্নয়নের জন্য বাজেটে বিশেষ বরাদ্দ দিতে হবে। যারা আদিবাসীদের উপর নির্যাতন করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version