হঠাৎই ‘অসুস্থ’ তিনশো কর্মী! বাতিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৮৬টিরও বেশি উড়ান

আপডেট: মে ৮, ২০২৪, ১:৪৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


মঙ্গলবার ((৭ মে) রাত থেকে বুধবার (৮ মে) সকাল পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৮৬টিরও বেশি আন্তর্জাতিক এবং অন্তর্দেশীয় ফ্লাইট বাতিল হয়েছে! কিন্তু কেন? কারণটা নেহাতই অদ্ভুত। কেননা একসঙ্গে অসুস্থতার কারণে আচমকাই ছুটি নিয়েছেন সংস্থার বহু কর্মী। স্রেফ সেই কারণেই পরিষেবায় এমন বিঘ্ন। যাকে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছে।

জানা যাচ্ছে, সব মিলিয়ে ৮৬টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। কেননা প্রায় ৩শো সিনিয়র কেবিন ক্রু একেবারে শেষ মুহূর্তে জানান, তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় তাঁদের মোবাইল ফোনও। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ম্যানেজমেন্ট চেষ্টা করছেন সেই কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে। কিন্তু কেন এমন পরিস্থিতি? টাটা গোষ্ঠীর সংস্থাটিতে নতুন যে চাকরির শর্ত দেয়া হয়েছে তার বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। মনে করা হচ্ছে, এদিনের ‘গণ অসুস্থতা’র পিছনেও সেটাই কারণ।

এই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র সকলের কাছে ক্ষমা চেয়েছেন এবং জানিয়েছেন, শেষ মুহূর্তে এভাবে এতোজন কর্মী অনুপস্থিত হয়ে পড়ায় আর পরিস্থিতি সামলানো যায়নি। কিন্তু অতিথিরা এর পরও নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই নিজেদের টিকিটের টাকা পুরো ফেরৎ চেয়েছেন। কোনো অতিরিক্ত খরচ ছাড়াই অন্য বিমানের টিকিটের বন্দোবস্ত করে দেয়ার আর্জিও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত মাসে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কেবিন ক্রুদের একটি অংশের প্রতিনিধিত্বকারী এক ইউনিয়ন অভিযোগ করে, বিমান সংস্থাটিতে চূড়ান্ত অব্যবস্থাপনা রয়েছে। এবং কর্মীদের সঙ্গে আচরণেও সমতার অভাব রয়েছে। ফলে কর্মীদের মনোবল প্রভাবিত হয়েছে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন