হরতালের প্রথম দিনে পুড়ল দুই বাস ও ট্রাক আটক ২

আপডেট: নভেম্বর ২০, ২০২৩, ১২:০৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


বিএনপি-জামায়াত ও সমমনা দলের ডাকা দ্বিতীয় দফার দুইদিনের হরতালে রাজশাহী-নাটোর ও জয়পুরহাটে বাস ও ও ট্রাকে আগুন দেওয়া হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত থেকে রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত আগুন দেওয়ার ঘটনা ঘটে।
চলন্ত গাড়িতে পেট্রোলবোমা মেরে আগুন

আমাদের গোদাগাড়ী প্রতিনিধি জানান, রাজশাহীর গোদাগাড়ীতে চলন্ত যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মারা হয়েছে। এই ঘটনায় বাসটি পুড়ে গেছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। একজন বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গোদাগাড়ী উপজেলার উদপুর নামক স্থানে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা বাসটিতে আগুন নিয়ন্ত্রণে আনে। আটক বিএনপি কর্মীর নাম ডলার (৩৫)। তার পদপদবিও জানাতে পারেনি পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মতিন। প্রত্যক্ষদর্শী ও বাস চালকের বরাত দিয়ে তিনি জানান, রাজশাহী থেকে যাত্রী নিয়ে শিমু নূর তাজ পরিবহন নামের বাসটি চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। বাসটির পেছন পেছন চারজন হেলমেট পরিহিত ব্যক্তি দুটি মোটরসাইকেলে আসে। চলন্ত অবস্থায় তারা বাসটির দিকে পেট্রোল বোমা ছুঁড়ে মারে। এতে আগুন ধরে গেলে বাসটি থামিয়ে দেন চালক। তখন দ্রুত বাস থেকে নেমে যান যাত্রীরা।

শিমু নুরতাজ পরিবহনের চালক তৌহিদুল ইসলাম বাবু বলেন, রাজশাহী থেকে ৪০জন যাত্রী নিয়ে চাপাইনবাবগঞ্জের উদোশ্যে ছেড়ে যাচ্ছিলাম। কিন্তু হঠাৎ করে কয়েকজন ব্যাক্তি উদপুরে বাসের উদ্দেশ্যে পেট্রোলবোমা ছুড়ে মারে। যাত্রীরা এতে করে কেউ আহত হয়নি বলে তিনি জানান।

এরপর পেট্রোল বোমার আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বাসটি পুড়ে যায়। আগুনের জন্য মহাসড়ক দিয়ে কিছু সময় যান চলাচল বন্ধ থাকে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে বাসের আগুন নেভান। এরপর যান চলাচল স্বাভাবিক হন।

ওসি বলেন, যারা বাসে আগুন দিয়েছে তাদের মধ্যে থেকে একজনকে আটক করা হয়েছে। বাকিরা দ্রুত পালিয়ে যাওয়ায় লোকজন তাদের চিনতে পারেননি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

নাটোরে দাঁড়িয়ে থাকা বাসে আগুন

আমাদের নাটোর প্রতিনিধি প্রতিনিধি জানান, নাটোর শহরের বগুড়া টার্মিনাল এলাকার ভবানীগঞ্জ মোড়ে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবিহীন বাসে আগুন দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। রোববার (১৯ নভেম্বর) ভোরে কয়েকজন দুর্বৃত্ত মোটরসাইকেল নিয়ে এসে বাসটিতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নাটোর-বগুড়া মহাসড়কের নাটোরের বগুড়া টার্মিনাল এলাকার ভবানীগঞ্জ মোড়ে রাত থেকেই মুক্তি সেনা নামের একটি যাত্রীবিহীন বাস রাখা ছিল। রোববার ভোরে কয়েকজন দুর্বৃত্ত মোটরসাইকেল নিয়ে এসে ওই বাসটিতে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়।

স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে নাটোর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে নাটোর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
নাটোর সদর থানার ওসি নাছিম আহমেদ জানান, এলাকার সিসি টিভির ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্তে পুলিশ কাজ শুরু করেছে। আশা করা যায় দ্রুতই অগ্নিসংযোগকারীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

জয়পুরহাটে পিকআপভ্যানে অগ্নিসংযোগ
আমাদের জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটে পিকআপভ্যানে (মিনি ট্রাক) আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১০টার দিকে জয়পুরহাটের সদর উপজেলার পাকার মাথা-বটতলী বাইপাস সড়কের মধ্যবর্তী বিনশিরা এলাকায় এ ঘটনা ঘটে। একটি খালি পিকআপভ্যান আটকে তাতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। আগুন জ্বালিয়ে দেওয়ার আগে পিকআপ ভ্যানটিতে পেট্রোল ঢেলে দেওয়া হয়েছিল বলে জানানো হয়েছে। এর পরপরই স্থানীয়রা ওই সড়কের ওপর একটি পিকআপভ্যান আগুনে পুড়তে দেখে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেন। পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসকর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

জয়পুরহাট সদর থানার ওসি মো. হুমায়ুন কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই পিকআপভ্যানে আগুন দেওয়ার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানো হয়। তবে ট্রাকটিতে কোনো মালামাল ছিল না।

পিকআপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনায় সাবেক ছাত্রদল নেতাকে আটক করেছে জয়পুুরহাট র‌্যাব-৫ এর সদস্যরা।শনিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত ২ টার দিকে সদর উপজেলার জামালপুর পূর্ববাজার এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। রোববার (১৯ নভেম্বর) সকাল ১০ টার দিকে জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যম কর্মীদের জানানো হয়।

আটককৃত ব্যক্তির নাম মাসুদ রানা (৪৫)। তিনি আক্কেলপুর উপজেলার পূর্ব রুকিন্দিপুর গ্রামের মৃত. রেজাউল করিমের ছেলে। মাসুদ থানা ছাত্রদলের সাবেক সেক্রেটারি ছিলেন। বর্তমানে তিনি বিএনপির কর্মী হিসেবে এলাকায় পরিচিত। তার বিরুদ্ধে পিকআপে আগুন দেওয়ার অভিযোগ এনে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ