৯ বছর পলাতক থাকা আসামি গ্রেফতার

আপডেট: মে ১০, ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ

গ্রেফতার মো. শাহাবুল ইসলাম

সোনার দেশ ডেস্ক:


দীর্ঘ ৯ বছর ধরে পলাতক বিশেষ ক্ষমতা আইনে পরোয়ানাভুক্ত আসামি মো. শাহাবুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার শাহাবুল শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) কিশোরগঞ্জ জেলার ইটনা থানাধীন বাংলালিংক মোড় এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
শুক্রবার (১০ মে) বিকালে অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গ্রেফতার শাহাবুল ইসলাম ২০১৫ সালে রাজশাহীর পবা থানা শাখার শিবির সেক্রেটারি থাকাকালীন পবা থানাধীন বাগধানী এলাকায় বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় সরাসরি অংশ নেন। এ বিষয়ে ২০১৫ সালের ২৩ জানুয়ারি মো. শাহাবুল ইসলামসহ তার অন্যান্য সহযোগীদের বিরুদ্ধে রাজশাহীর পবা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা (নং- ১১) দায়ের করা হয়। এরপর শাহাবুল ইসলাম আত্মগোপনে চলে যান।’

এছাড়া মো. শাহাবুল ইসলাম পবা থানাধীন বড়গাছি পশ্চিমপাড়া জামে মসজিদের ভেতরে গোপন বৈঠকে জনমনে আতঙ্ক সৃষ্টি ও নাশকতার পরিকল্পনাসহ ককটেল, পেট্রোলবোমা ও বিভিন্ন উগ্রবাদী বই-লিফলেট উদ্ধারের ঘটনায় ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর পবা থানায় সন্ত্রাস বিরোধী আইনে রুজু করা মামলার (নং- ১৩) এজাহার-নামীয় আসামি।

এটিইউর এই কর্মকর্তা জানান, গ্রেফতার শাহাবুল ইসলাম দীর্ঘ ৯ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিলেন। রাজশাহী মেট্রোপলিটনের পবা থানা আসামি গ্রেফতার সহায়তা চেয়ে এটিইউকে অধিযাচনপত্র পাঠায়। পরে এটিইউর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের একটি দল নিজস্ব গোয়েন্দা তথ্য ও নজরদারির ভিত্তিতে আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়।- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ