আচরণবিধি ভঙ্গ, পাবনা-৫ আসনের নৌকার প্রার্থীকে শোকজ

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২৩, ২:৫২ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি :


নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা এবং বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগিয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন পাবনা-৫ আসনে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক প্রিন্স এমপি।
তাকে শোকজ করেছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পাবনা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. নাজমুল হোসেন।

এর আগে শুক্রবার (২২ ডিসেম্বর) গোলাম ফারুক প্রিন্স বরাবর মো. নাজমুল হোসেন স্বাক্ষরিত শোকজের চিঠি পৌঁছে দেয়া হয়।
প্রিন্সকে শোকজ করা চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০ ও ২১ ডিসেম্বর নির্বাচন অনুসন্ধান পরিচালনাকালে বিকেল হতে রাত পর্যন্ত লাইব্রেরি বাজার এলাকার ডিসি রোডে মাছ বাজারের সামনে এবং ইন্টানেট লাইন অফিসে অবস্থিত ভবনের দোতলায়, লাইব্রেরি বাজার হতে জজ কোর্ট গামী রাস্তার ডান পাশে আ’লীগ কার্যালয়ের সামনে এবং একই রাস্তায় আটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে ইছামিত নদীর ওপর অবস্থিত ব্রিজের আগে নির্বাচনি প্রতীক নৌকার প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।

সেইসাথে বিদ্যুৎ ব্যবহার করে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়াও জজ কোর্ট থেকে পাবনা শহরগামী আব্দুল হামিদ রোডের উভয়পাশে প্রায় সব বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগানো হয়েছে। শোকজে ২৪ ডিসেম্বর বেলা ১১: ৩০টায় সশারীরে নিম্ন স্বাক্ষরকারীর খাস কামরায় উপস্থিত হয়ে নিজে নতুবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। অন্যথায় শোকজধারীর ব্যাখ্যা ব্যতিত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে তদন্ত প্রতিবেদন পাঠানো হবে।

এ প্রসঙ্গে গোলাম ফারুক প্রিন্স শোকজ নোটিশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমি নিজে আচরণ বিধি লঙ্ঘণের কোনো কাজ করিনি। বিষয়টি আমার জানাও ছিল না। আওয়ামীলীগ বড় রাজনৈতিক দল। কোন নেতা-কর্মী স্বপ্রণোদিত হয়ে কাজটি করতে পারে। পরবর্তিতে এমন কাজ না করতে নেতা-কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচন অনুসন্ধান কমিটিকে বিষয়টি লিখিত ব্যাখ্যা দেয়া হবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ