ইসলামিক স্টেটের হাতিয়ার ‘বিভীষণ’! জার্মানিকে রক্তাক্ত করার ষড়যন্ত্র ফাঁস

আপডেট: এপ্রিল ১২, ২০২৪, ৬:১১ অপরাহ্ণ

ইসলামিক স্টেটের হাতিয়ার ‘বিভীষণ’! জার্মানিকে রক্তাক্ত করার ষড়যন্ত্র ফাঁস

সোনার দেশ ডেস্ক:


জার্মানিতে জঙ্গি হামলার ছক কষছে আইএস। এই আশঙ্কা গত বছর ইসরায়েলে-হামাস সংঘর্ষ শুরু হওয়ার পর থেকেই দানা বেঁধেছে। এই পরিস্থিতিতে এবার দুই কিশোরী ও এক কিশোরকে আটক করা হল পশ্চিম জার্মানিতে। পুলিশের দাবি, তারা আইএসের হয়ে জঙ্গি হামলার প্রস্তুতি নিচ্ছিল।

জানা গিয়েছে, আটক ৩ জনের বয়স ১৫ থেকে ১৬ বছরের মধ্যে। ৩ জনই ডাসেলডর্ফ অঞ্চলের বাসিন্দা। তারা হত্যালীলা চালানোর পরিকল্পনা করছিল বলেই দাবি তদন্তকারীদের। তবে এই বিষয়ে বিস্তারিত কিছুই জানানো হয়নি। বলা হয়েছে, তদন্ত দ্রুত এগোচ্ছে। কিন্তু স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, ওই কিশোর-কিশোরীরা নাকি মলোটভ ককটেল ও ছুরি নিয়ে হামলার নীল নকশা তৈরি করেছিল। এমনকী, তারা আগ্নেয়াস্ত্রের খোঁজও করছিল। ৩ জনই আইএস সমর্থক। মনে করা হচ্ছে, তাদের লক্ষ্য ছিল পুলিশ ও খ্রিস্টানরা।

এভাবে জার্মানিরই বাসিন্দাদের ‘বিভীষণ’ হিসেবে গড়ে তুলে সেদেশে হামলার উসকানি দেয়ার পরিকল্পনা কষছে আইএস। এই পরিস্থিতিতে নড়েচড়ে বসেছে জার্মান প্রশাসন। জারি করা হয়েছে হাই অ্যালার্ট। গত জানুয়ারিতে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। তারা নতুন বছরে ক্যাথিড্রালে হামলার ছক কষছিল বলে জানিয়েছে পুলিশ। সম্প্রতি দুই আফগানও গ্রেপ্তার হয়েছিল। তাদের বিরুদ্ধে অভিযোগ, সুইডেনের পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল তাদের।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ