ই-পেমেন্ট সিস্টেম ekpay এর মাধ্যমে রাকাবের সেবা প্রদান এবং রাকাব মোবাইল অ্যাপে ফি-ইন্টারনেট সেবা কার্যক্রমের উদ্বোধন

আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ৭:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


Aspire to Innovate (a2i) প্রোগ্রাম এর কেন্দ্রীয় ই-পেমেন্ট সিস্টেম ekpay এর মাধ্যমে রাকাবের সেবা প্রদান এবং রাকাব মোবাইল অ্যাপে ফ্রি- ইন্টারনেট সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) বেলা ১২:৩০ টায় বঙ্গবন্ধু শেখ মুজি হাইটেক পার্ক, রাজশাহী এর অডিটোরিয়ামে সেবা কার্যক্রমের উদ্বোধন করেন, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. রইছউল আলম মন্ডল; এটুআই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যুগ্ম প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) মোল্লা মিজানুর রহমান; বাংলাদেশ ব্যাংক, রাজশাহীর নির্বাহী পরিচালক রুপ রতন পাইন।

অনুষ্ঠানে রাকাব পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ; ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক; সকল মহাব্যবস্থাপক; প্রধান কার্যালয়ের সকল উপ-মহাব্যবস্থাপক/বিভাগীয় প্রধান; সিবিএ-এর নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১০ টায় ব্যাংকের ব্যবসায়িক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ মোহাম্মদ সলীম উল্লাহ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে রাকাব এর অগ্রগতির ভূয়সী প্রসংসা করেন। আশা করেন যে বিশেষায়িত ব্যাংকটি তার মানসম্পন্ন, সম্ভাবনাময় ও কল্যাণমুখি সেবা প্রদানের মাধ্যমে অতিশিগরিই সফলতা অর্জন করবে।

বিশেষ অতিথির বক্তব্যে রাকাব পরিচালনা পর্ষদের চেয়ার‌্যমান রইছউল আলম মন্ডল বলেন, Aspire to Innovate (a2i) প্রোগ্রাম এর কেন্দ্রীয় ই-পেমেন্ট সিস্টেম বশঢ়ধু এর মাধ্যমে রাকাবের সেবা প্রদান এবং রাকাব মোবাইল অ্যাপে ফ্রি- ইন্টারনেট সেবা কার্যক্রমের সংযোজনের মধ্য দিয়ে অনগ্রসর এলাকায় আধুনিক ব্যাংকিং সেবাদানে রাকাব আরও একধাপ এগিয়ে গেল। এর ফলে গ্রাহকগণ নিরবিচ্ছিন্ন ই-ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন বলে আশা ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ বলেন, কৃষি ও গ্রমীণ অবকাঠামো উন্নয়ন, দেশের খাদ্য নিরাপত্তা ও পল্লী কর্মসংস্থান সৃষ্টিতে রাকাব বিশেষ ভূমিকা পালন করছে। কৃষকের দোরগোড়ায় অনলাইন ব্যাংকিং ও স্মার্ট মোবাইল এ্যাপভিত্তিক ব্যাংকিং সুবিধা প্রদানে রাকাব অঙ্গীকারাবদ্ধ।

উপ-মহাব্যবস্থাপক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, রাকাব, প্রধান কার্যালয়, রাজশাহীকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের নিউজটি ছবিসহ রাকাব-এর ওয়েব সাইটে প্রচারের জন্য অনুরোধ করা হলো।