ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে কৃষকের মৃত্যু

আপডেট: জানুয়ারি ১৮, ২০২৪, ৭:৫৫ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে খোকন মালিথা (৫৬) নামের একজন কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত ৮টার দিকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। খোকন মালিথা ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর গ্রামের বাসিন্দা।

তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ আলী মালিথা এবং স্থানীয় ইউপি সদস্য তারা মালিথার ভাই। পারিবারিকভাবে তারা উভয়েই জানান, সপ্তাহ খানেক আগে গাছ থেকে নামানো কাঁচা খেজুরের রস পান করার পর তাদের ভাই খোকন মালিথার শারীরিক অবস্থার অবনতি হয়। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে পরীক্ষার মাধ্যমে নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি। পরে সঙ্গে সঙ্গে তাকে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যান।

গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান। তিনি বলেন, বিষয়টি জানার পর তার বাড়িতে গিয়ে ও এলাকাবাসীসহ সবাইকে সচেতন করা হয়েছে। খেজুরের কাঁচা রস খাওয়া থেকে সবাইকে বিরত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ বলেন, ঘটনাটি আমিও জেনেছি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে ঈশ্বরদীর সব এলাকায় খেজুরের রস পান করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে অনুরোধ জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ