ঈশ্বরদীতে মৌচাকে বাজপাখির থাবা মৌমাছির কামড়ে অর্ধশত মানুষ আহত

আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩, ৯:১৯ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে মৌমাছির কামড়ে অর্ধশত মানুষ আহত হয়েছেন। শনিবার (৩০ ডিসেম্বর) উপজেলার অরনকোলা বেদুনদিয়ার মোহাম্মদ ফকিরের মোড়ে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, একটি গাছে মগডালের মৌচাকে বাজপাখি থাবা দেওয়ায় মৌমাছির দল উড়ে এসে আশেপাশের লোকজনদের ওপর আক্রমন করে। এ ঘটনায় মৌমাছির কামড়ে অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ২০-২৫ জন। এদের মধ্যে আশংকজন ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খন্দকার শামসুদ্দিন হায়দার।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ব্যক্তিরা হলেন সান্টু প্রামানিক (৫৫), সিরাজুল ইসলাম (৩৫), নুর ইসলাম (২৪), মিনারুল (৪৮), সিহাব ফকির (৩৯), স্বপন (৬০), সামসুজ্জোহা (৬০), সোহেল ফকির (৩৮) ও নিবিড় (১২) সহ ২০-২৫ জন।

প্রত্যক্ষদর্শী ফোরকান আলী ও শাহিন হোসেন বলেন, বেদুনদিয়ার মোহাম্মাদ ফকিরের মোড়ের একটি গাছে মৌমাছি বাসা বাঁধে। শনিবার দুপুরে মোড়ের বিভিন্ন দোকানে অর্ধশত মানুষ কাজে ব্যস্ত ছিল। ঈশ্বরদী-দাশুড়িয়া মহাসড়কে বিভিন্ন পরিবহন নিয়ে জনসাধারণ চলাচল করছিল। এসময় ওই মৌচাকে একটি বাজপাখি থাবা দেয়। সঙ্গে সঙ্গে মৌমাছির দল বিক্ষিপ্ত হয়ে জনগণকে কামড়াতে শুরু করে। এতে মোড়ের লোকজন ও পথচারীসহ অন্তত অর্ধশতজন আহত হয়। স্থানীয়রা দিকবিদিক ছোটাছুটি শুরু করে। এক পর্যায়ে পাশের একটি খড়ের স্তুপে আগুন জ্বালিয়ে ধোঁয়া দেওয়ার পর মৌমাছির দল অন্যত্র সরে যায়। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খন্দকার শামসুদ্দিন হায়দার বলেন, মৌমাছির কামড়ে প্রায় ২০-২৫ জনকে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে সান্টু প্রামানিক, মিনারুল ইসলাম, সামসুজ্জোমানের অবস্থা গুরুতর হওয়ায় তাদের পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ