ঈশ্বরদীতে ৪৮ প্রহরব্যাপী রাধাগোবিন্দের লীলাকীর্তন অনুষ্ঠান সম্পন্ন

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২৩, ২:২৭ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :


ঈশ্বরদীতে এ বছর মানবাত্মার উন্নতি সাধনকল্পে এবং বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে ৪৮ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও শ্রী শ্রী রাধাগোবিন্দের লীলা কীর্তন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের আয়োজনে সোমবার (২৫ ডিসেম্বর) দধিমঙ্গল ও মহন্ত বিদায়ের মধ্য দিয়ে শেষ হয়েছে এ আয়োজন। গত ১৭ ডিসেম্বর রাতে ঈশ্বরদীর সত্যনারায়ণ বিগ্রহ ঠাকুরবাড়ি মন্দির প্রাঙ্গণে গীতাপাঠ অন্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাসের মধ্য দিয়ে শুরু হয় এই লীলা কীর্তন অনুষ্ঠান।

৮ দিন যাবত দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা তাদের কীর্তন পরিবেশন করেন। এ আয়োজনের প্রধান সমন্বয়কারী বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী পৌর কমিটির সাধারণ সম্পাদক তাপস কুমার সাহার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের সমন্বয় করেন খোকন সাহা, প্রশান্ত কুন্ডু, শিবু কর্মকার প্রমুখ।

আয়োজকরা জানান, ৮দিন ব্যাপী এই মহানামযজ্ঞানুষ্ঠানে ভারত থেকে মিতা মন্ডল ছাড়াও যশোর, মনিরামপুর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, নীলফামারি, বগুড়া, নওগাঁ, পত্নীতলা ও ঈশ্বরদীর স্বাগতিক দাশুড়িয়ার দল মহানামযজ্ঞ ও শ্রী শ্রী রাধাগোবিন্দের লীলাকীর্তনে অংশগ্রহণ করে। শত শত ভক্তবৃন্দের আগমনে প্রাণবন্ত হয়ে ওঠে এই আয়োজন।

এ বিভাগের অন্যান্য সংবাদ