গরমে নাটোরে পথচারী মানুষের মাঝে শরবত বিতরণ

আপডেট: এপ্রিল ২৬, ২০২৪, ১১:০৫ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরে চৈত্রের পর বৈশাখের প্রচণ্ড তাপদাহে পুড়ছে দেশ। টানা প্রায় এক মাস যাবত তীব্র গরম, খরা-অনাবৃষ্টি, শুষ্ক বৈরী আবহাওয়া বিরাজ করছে। বিশুদ্ধ খাবার পানির সঙ্কট তীব্র। দুঃসহ জীবনধারণ। পানির সন্ধানে ছুটছে মানুষ দূর-দূরান্তে। আবহাওয়া অফিস ও পর্যবেক্ষণ সংস্থাগুলোর পূর্বাভাস বলছে, এ বছর উচ্চতাপ ও খরা পরিস্থিতি দীর্ঘয়িত হতে পারে। তাই তীব্র তাপ প্রবাহ ও খরার তষ্ণার্ত পথচারী মানুষের মাঝে নাটোরে ঠান্ডা শরবত বিতরণ করা হচ্ছে।

শুক্রবার (২৬এপ্রিল) শহরের বনবেলঘড়িয়া বাইপাস মোড় এলাকায় নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি’র পক্ষ থেকে যুবলীগ কর্মীরা এই সরবত বিতরণ করা হয়। এ সময় পথচারী ও খেটে খাওয়া গরিব অসহায় মানুষ, রিকসা চালক, অটোচালক ও যাত্রি এবং মোটরসাইকেল আরোহী ,বাস ও ট্রাক চালকদের এই ঠান্ডা শরবত খাওয়ানো হয়। এসময় উপস্থিত ছিলেন যুবলীগ কর্মী রাশেদুল ইসলাম কোয়েল সহ অন্যান্যরা।

এসময় তারা বলেন, সারা দেশে চলছে তীব্র তাপ প্রবাহ। কোথাও বৃষ্টি নেই। নদী-নালা, খাল-বিল শুকিয়ে গেছে। নলকুপে পানি উঠছে না। পানির অভাবে ফসলের মাঠ ফেটে চৌচির। আবাদ না হওয়ার আশংকা দেখা দিয়েছে। সাধারণ-জনগন প্রয়োজন ছাড়া বাহিরে বের হচ্ছে না। তীব্র গরমে ক্লান্ত ও তৃষ্ণার্ত মানুষদের তৃষ্ণা নিবারণে এই সরবত বিতরণ করা হয়েছে। তৃষ্ণার্তরা এমন ঠান্ডা শরবত খেয়ে আনন্দ প্রকাশ করে বলেন, সবাই যদি এমন করে সাধরণ-জনগনের কথা ভাবতো তাহলে মানুষ উপকৃত হতো।

এ বিভাগের অন্যান্য সংবাদ