গোপনাঙ্গে আরশোলার বাসা!

আপডেট: এপ্রিল ১০, ২০২৪, ৮:২৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:বেশ কিছু দিন ধরেই গোপনাঙ্গে অস্বস্তি হচ্ছিল। সঙ্গে ক্লান্তি, খিটখিটে ভাব এবং অতিরিক্ত ঘাম হওয়ার মতো সমস্যাও ছিল। রাতে কিছুতেই ঘুমোতে পারছিলেন না। শুধু মনে হচ্ছিল, মূত্রথলির আশপাশে যেন কিছু একটা রয়েছে। রহস্য সমাধানে চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন আমেরিকার এক তরুণী। পরীক্ষা করতে গিয়ে যা পাওয়া গেল, তা দেখে শিউরে ওঠাই স্বাভাবিক।

স্ত্রীরোগ চিকিৎসক ওই তরুণীর জননেন্দ্রিয় পরীক্ষা করতে গিয়ে দেখেন, তাঁর যৌনাঙ্গের মধ্যে ঘাপটি মেরে লুকিয়ে রয়েছে একটি আরশোলা। চিকিৎসক জানিয়েছেন, তার কলকাঠিতেই শরীরে এমন বিপত্তি বেধেছে। তবে, যৌনাঙ্গে কন্ডোম, সেক্স টয় কিংবা সেই ধরনের অবাঞ্ছিত জিনিস ঢুকে যাওয়ার ঘটনা স্বাভাবিক হলেও আরশোলা কী করে সেখানে প্রবেশ করল, সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা কারও কাছেই নেই।

আরশোলা, মাকড়সা, পিঁপড়ে, মশা কিংবা মাছির মতো কীটপতঙ্গ সাধারণত কানের ভিতর সহজেই প্রবেশ করতে পারে। এমন বহু নজির রয়েছে। কিন্তু অন্তর্বাসের পরত ভেদ করে আরশোলা কী করে যৌনাঙ্গে প্রবেশ করল, তা বুঝে উঠতে পারছেন না কেউই। এমন ঘটনা যেন ভবিষ্যতে আর না হয়, তার জন্য রাতে ঘুমোনোর সময়ে পরিষ্কার, কাচা অন্তর্বাস পরার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। যৌনাঙ্গ ও সংলগ্ন অঞ্চলে যেন ঘাম না জমে, সে দিকেও নজর রাখতে বলা হয়।

তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ