চিত্রনায়িকা মাহির মনোনয়ন বাতিল

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩, ১:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শারমিন আক্তার নিপা মাহিয়া মাহির মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি রাজশাহী-১ আসন থেকে মনোনয়ন তুলেছিলেন।

এছাড়াও বাতিল করা হয়েছে তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আখতারুজ্জামান আখতারের ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ কমিটির সদস্য আয়েশা আক্তার ডালিয়ার।

মনোনয়ন বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহম্মেদ। তিনি জানান, মোট ভোটারের ১ শতাংশ স্বাক্ষর তিনি জাল করেছেন। এছাড়াও এই আসনের বাইরে তিনি ভোটারের তথ্য দিয়েছেন। এ কারণে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।
গোলাম রাব্বানীর তিনজনের ঠিকানা পাওয়া যায়নি।আখতারুজ্জামান আখতারের নয়জনের তথ্য পাওয়া যায়নি। ডালিয়ার ৭ জন ভোটারের কোনো তথ্য পাওয়া যায়নি।

মনোনয়ন বাতিলের পর তার ফেসবুকে পোস্ট দিয়েছেন মাহিয়া মাহি। তিনি লেখেন ‘যেটা খবর পেলাম সেটা যদি সত্যি হয় তাহলে আপনার কপালে খারাপ আছে বলে দিলাম যুদ্ধ ঘোষণা হবে কালকে।’

তার এই পোস্ট মনোনয়নপত্র বাতিলের ইঙ্গিত কি সেটা নিশ্চিত নয়। তবে মন্তব্যের ঘরে অনুরাগীরা তাকে শান্ত হওয়ার অনুরোধ করেন।
আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ জন্য মনোনয়ন ফরম তুলে ছিলেন রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। তবে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড তাকে বিবেচনায় নেয়নি।

মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। আর তার নানার বাড়ি পার্শ্ববর্তী রাজশাহীর তানোর উপজেলায়। তানোর ও গোদাগাড়ী উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-১ আসনের যেকোনো একটিতে তিনি নির্বাচন করতে কিছুদিন ধরে মাঠে রয়েছেন। তার আসল নাম শারমিন আক্তার নিপা।

চিত্রনায়িকা মাহি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন। রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ওমর ফারুক চৌধুরী।

এছাড়াও এই আসন থেকে মনোনয়ন বৈধ করা হয়েছে, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী জামাল খান দুদু, বিএনএম প্রার্থী শামসুজ্জোহা, বিএনএফ প্রার্থী আল সাদ, এনপিপি প্রার্থী নুরুনন্নেন্সা, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী বশির আহমেদ, জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শামসুদ্দিন।

এ বিভাগের অন্যান্য সংবাদ