দিল্লির পর ঝাড়-খণ্ডে ইন্ডিয়া জোটের ‘গণতন্ত্র বাঁচাও’ মহাসমাবেশ, থাকবে তৃণমূলের-প্রতিনিধি

আপডেট: এপ্রিল ১২, ২০২৪, ১২:৫৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:দিল্লির ধাঁচে এবার ঝাড়খণ্ডেও গণতন্ত্র বাঁচাও মহাসমাবেশ করতে চাইছে ইন্ডিয়া জোট। আগামী ২১ এপ্রিল রাঁচিতে সেই মহাসমাবেশ। ‘গণতন্ত্র বাঁচাও’ শীর্ষক ইন্ডিয়া জোটের সেই সমাবেশে তৃণমূলের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী কারাবন্দি হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন চলতি সপ্তাহেই তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে ২১ এপ্রিল রাঁচিতে ইন্ডিয়া জোটের পক্ষ থেকে আয়োজিত সভায় যোগ দেয়ার অনুরোধ করেছিলেন। মূলত সেখানে হেমন্তের গ্রেফতারির প্রতিবাদে ইন্ডিয়ার পক্ষ থেকে ‘গণতন্ত্র বাঁচাও’ সমাবেশের আয়োজন করা হয়েছে।

তৃণমূল নেত্রী নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় নিজে রাঁচির সমাবেশে উপস্থিত হওয়ার সম্ভাবনা ক্ষীণ বলে জানালে কল্পনা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাঠানোর জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছিলেন। তাতে রাঁচির সমাবেশে তৃণমূলের পক্ষ থেকে প্রতিনিধি উপস্থিত থাকবেন, সেই আশ্বাসই মুখ্যমন্ত্রী কল্পনাকে দিয়েছেন বলে জানা গিয়েছে। তবে কে উপস্থিত থাকবেন, সেটা এখনও জানানো হয়নি। গত সপ্তাহে দিল্লিতে একই ধরনের সভা হয়েছিল। তাতে তৃণমূলের তরফে সাগরিকা ঘোষ এবং ডেরেক ও ব্রায়েন উপস্থিত ছিলেন।

বাংলায় কংগ্রেসের সঙ্গে আসনরফা না হলেও দিল্লিতে তৃণমূল ইন্ডিয়া জোটের সঙ্গেই আছে, বার বার স্পষ্ট করেছেন তৃণমূল নেত্রী। দিল্লির সভা থেকে ডেরেকরাও সে কথা জানিয়ে দিয়েছেন। ভোটের পর প্রয়োজনে আবার একত্রিত হতে পারে গোটা ইন্ডিয়া শিবির, সে ইঙ্গিতও মিলেছে মমতার কথায়। ইন্ডিয়া জোটের সভায় তৃণমূলের প্রতিনিধি পাঠানোর সিদ্ধান্তে আরো একবার স্পষ্ট দিল্লিতে এখনও জোটের অংশ তৃণমূল।

তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ