ধামইরহাটে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ণ


আবুল বয়ান, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:


নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তপশীল অনুযায়ী নওগাঁর ধামইরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে ১৫ এপ্রিল মনোনয়ন পত্র জমার শেষ দিনে ধামইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

ধামইরহাট উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আনিছার রহমান জানান, উপজেলা চেয়াম্যান পদে ৬ জন প্রার্থী যথাক্রমে, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. আজাহার আলী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রাক্তন অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু নাছের মো. আফজাল হোসেন, জামায়াত নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান, জাহানপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ওসমান আলী ও ব্যবসায়ী আয়েন উদ্দিন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সফল ছাত্রনেতা মো. সোহেল রানা, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ’লীগের জনপ্রিয় নেত্রী আনজুয়ারা বেগম ও সাবেক ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা মনোনয়পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহার ২২ এপ্রিল ও ২৩ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ প্রদান করা হবে। প্রার্থীদের আপিল নিষ্পত্তি করতে জেলা প্রশাসক।

উল্লেখ্য যে, ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভারসহ ধামইরহাট উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ঊনষাট হাজার দুইশত ছিচল্লিশ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ৬২৬ জন ও নারী ভোটার সংখ্যা ৭৯ হাজার ৬১৮ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। ৫৩ টি কেন্দ্রে আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ