নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের দশ বছরের জেল

আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ১১:৪১ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর বদলগাছী উপজেলার এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় মাদ্রাসা শিক্ষককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (২৪ এপ্রিল) এই রায় ঘোষণা করা হয়।
নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. মেহেদী হাসান তালুকদার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষে কৌঁসুলি (পিপি) আজিজুল হক। দণ্ড পাওয়া আবুল হাসান (২৫) বদলগাছী উপজেলার একটি গ্রামের বাসিন্দা।

মামলার বরাতে পিপি আজিজুল হক বলেন, আবুল হাসান নিজ বাড়িতে শিশুদের আরবি পড়াতেন। ২০২১ সালের ২৯ মে সকাল ৬টার দিকে নয় বছরের এক ছাত্রী তার বাড়িতে আরবি পড়তে যায়। সেই সময় অন্য ছাত্র-ছাত্রীরা না আসায় তাকে একা পেয়ে ধর্ষণ চেষ্টা করেন তিনি। এ ঘটনায় ওই ছাত্রীর মা ধর্ষণ চেষ্টার অভিযোগে আবুল হাসানের বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা করেন বলে জানান তিনি।

আজিজুল হক জানান, তদন্ত শেষে আবুল হাসানকে আসামি করে আদালতে পুলিশ অভিযোগপত্র দাখিল করে। পরে আদালতে ৮ জন সাক্ষ্য দেন।
সাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে ১০ বছর সাজার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়; যা অনাদায়ে তাকে আরও এক মাস কারাবাসে থাকতে হবে বলে জানান এপিপি।
রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজিজুল হক। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী মামুনুর রশিদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ