নাটোরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

আপডেট: এপ্রিল ৬, ২০২৪, ৯:৩৯ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:কৃতি খেলোয়াড় ও পৃষ্ঠপোষকদের সম্মাননা এবং আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৬ এপ্রিল) সকাল ৯টার দিকে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শংকর গোবিন্দ চৌধুরী মিনি ইন্ডোর স্টেডিয়ামে (জিমনেশিয়াম) এক আলোচনা সভার আয়োজন করা হয়।

নাটোর জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্খার সভাপতি আবু নাছের ভুইঞা এর সভাপত্বিতে এতে বক্তব্যদেন, নাটোরের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম, নাটোর পৌরসভর মেয়র উমা চৌধুরী জলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান, শিক্ষবিদ সুবীত কুমার মৈত্র (অলক) ক্রীড়া সংস্খার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন প্রমূখ।এ সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে স্মার্ট ক্রীড়াঙ্গন তৈরী করা হবে।

স্মার্ট ক্রীড়াঙ্গন গঠনের পদক্ষেপ হিসেবে দেশের প্রত্যেক উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরী করা হচ্ছে। এছারাও ক্রীড়াঙ্গনে যোগ্য খেলোয়াড় তৈরী করার জন্য বিভিন্ন ম্যাচের মাধ্যমে দক্ষ খেলোয়াড় তৈরী করা এবং তাদেরকে নিয়মিত প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। আয়োজন করা হচ্ছে বিভিন্ন পর্যায়ের প্রতিযোগীতা। প্রশিক্ষিত ও দক্ষ খেলোয়াড়রাই বাংলাদেশের দূত হয়ে দেশের সুনাম বয়ে আনবেন।

পরে শ্রেষ্ঠ খেলোয়ার ফুটবল, টেনিস, হকি ব্যাডমিন্টন, ক্রীড়া সংগঠক,ও পৃষ্টপোষক, নারী খেলোয়ার, উদীয়মান, কোচ ও রেফারীকে এমন দশ জনকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ