পাবনায় মহানায়িকার ৯৩ তম জন্মবার্ষিকী পালন

আপডেট: এপ্রিল ৬, ২০২৪, ৮:৫৯ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:স্বল্প পরিসরে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৯৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।
শনিবার (৬ এপ্রিল) বেলা ১১.৩০ টাই পাবনা শহরের হেমসাগর লেনে মহানায়িকার পৈতৃক বাড়িতে সুচিত্রা সেনের আবক্ষ ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ। পরে অনুষ্ঠিত হয়েছে সংক্ষিপ্ত আলোচনা সভা।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. রামদুলাল ভৌমিক’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।
এ সময় অতিরিক্ত জেলা-ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা-প্রশাসক শরীফ আহমেদ, পাবনা প্রেসক্লাবের সভাপতি এ.বি.এম ফজলুর রহমান, সাধারণ-সম্পাদক ড. নরেশ মধু, সহ-সভাপতি আখতারুজ্জামান-আখতার, ফরিদুল ইসলাম খোকন, উপদেষ্টা জাফর সাদেক, সদস্য মেহের আফরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মহানায়িকা সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন ও কলকাতার জনপ্রিয় নায়িকা ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের ব্র্যান্ড অ্যামবেসেডর ঋতুপর্না সেন গুপ্ত মুঠোফোনে যুক্ত হয়ে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেন। জেলা প্রশাসক তাদের পাবনায় আসার আমন্ত্রণ জানান।

ঋতুপর্না সেন গুপ্ত বলেন, ‘এমন একটা উদ্যোগ নেবার জন্য আপনাদের সবাইকে শুভ কামনা জানাই। কারণ, শুধু বাংলা নয়, সারা পৃথিবীতে তিনি একজন উজ্জল তারকা, তার ছটা চারিদিকে ছড়িয়ে আছে এবং যার উৎস পাবনা হতে, সেই পাবনায় আজ একটা বিরাজ জায়গা তৈরী হয়েছে। এটা আমার জন্যও খুব গর্বের বিষয় যে একজন প্রথিতযশা একজন অভিনেত্রীর মান আমরা এভাবে রাখতে পারছি। আমি অবশ্যই পাবনায় আসব। এটা আমার জন্য একটা বিরাট পাওয়া হবে যে মহানায়িকার বাড়িতে আমি যেতে পারবো। সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদকে সাধুবাদ জানাই তারা এটাকে ধরে রেখেছে।’

মুনমুন সেন বলেন, ‘আমি বাংলাদেশে অনেক বছর যাইনি। আমি একদিন যাবো। তবে যেদিন যাবো আমি কিন্তু পাবনাতেই যাবো। আমার মায়ের কাছেই যাবো। আপনারা যেমন সেখানে যান, আমিও যাবো। আপনাদের সকলকে আমার অনেক অনেক ধন্যবাদ যে আমার মা কে এত ভালবাসেন। এত সুন্দরভাবে মনে রেখেছেন।’

এ বিভাগের অন্যান্য সংবাদ