পাবনায় প্রান্তিক কৃষকদের মাঝে সার বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

আপডেট: এপ্রিল ১, ২০২৪, ১:২২ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :


পাবনা সদর উপজেলায় প্রণোদনা কর্মসূচির অধীর প্রান্তিক কৃষকদের মাঝে পাট, উফশি, আউশ, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ এবং রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) সকালে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলায় পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানে কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

তিনি বলেন, এমন এক সময় ছিলো কৃষকদের সারের জন্য গুলি খেয়ে মরতে হয়েছে। কিন্তু বর্তমান সরকারের আমলে সার ও বীজ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা সাহানা পারভীন লাবনী।

পাবনা উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. জামাল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষকলীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মুন্সী, চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, উপজেলার সব ইউনিয়নের ১১ হাচার ৫৬০ জন কৃষকদের মাঝে ৫৯ লাখ ৫২ হাজার ৯৬০ টাকার পাট, উফশি, আউশ, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু সাঈদ শিখনের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালিগাছা ইউপি চেয়ারম্যান সৈয়দ মুনতাজ আলী, উপজেলা আ’লীগের অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আ’লীগ নেতা কামরুজ্জামান রকি, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মুন্নু প্রমুখ।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ