বাগমারার বীরকুৎসা অবিনাশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি’৯৭ ব্যাচের ইদ পূনর্মিলনী অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ১০:৪৮ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:রাজশাহীর বাগমারা উপজেলার যোগীপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী বীরকুৎসা অবিনাশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৭ ব্যাচের শিক্ষার্থীদের ইদ পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ‘শেকড়ের টানে প্রাণের উৎসবে মিলিত আমরা এসএসসি ৯৭ ব্যাচ’ এই শ্লোগান নিয়ে মিলিত হয় প্রাক্তক শিক্ষার্থীরা। বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত মিলন মেলায় ওই প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষক মন্ডলী, গভর্নিং বডির সদস্যবৃন্দসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন। বর্তমানে প্রতিষ্ঠানটির নাম বীরকুৎসা অবিনাশ স্কুল এন্ড কলেজ।

জানা যায়, ১৯১৭ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বেশ সমাদৃত। এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের ইদ পুনর্মিলনী অনুষ্ঠান হিসেবে ১৯৯৭সালের ব্যাচের এ আয়োজন ছিল বেশ উৎসব মূখর।

প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে স্কুল ও জমিদার বাড়ির ইতিহাস সম্বলিত স্বরনিকা প্রকাশ করা হয়। যা শিক্ষার্থীদের মাঝে সেতুবন্ধন হিসেবে থাকবে বলে তারা মনে করেন। উল্লেখ্য, বাগমারার হাজার দুয়ারী জমিদার বাড়ির আঙিনায় এ প্রতিষ্ঠানটি অবস্থিত।

বীরকুৎসা অবিনাশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জুলফিকার আলী জানান, এসএসসি ৯৭ ব্যাচের শিক্ষার্থীদের এ আয়োজন খুবই প্রসংশার দাবীদার। তাদের এ অনুষ্ঠানকে স্মরণ করে পরবর্তী অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরাও অনুপ্রানিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ