মান্দায় প্রণোদনার সার-বীজ পেলেন ৮৬৭০ জন কৃষক

আপডেট: এপ্রিল ৮, ২০২৪, ২:৫৮ অপরাহ্ণ


মান্দা (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর মান্দায় খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ৮ হাজার ৬৭০ জন কৃষক পেলেন পাট, আউশ ধান ও গ্রীষ্মকালিন পেঁয়াজের বীজ ও সার। আজ সোমবার বেলা ১১টার দিকে পরিষদের হলরুমে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এসএম ব্রহানী সুলতান মামুদ গামা।

এ সময় উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা, উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডল, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সীমা কর্মকার, কাঁশোপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. শহিদুল্লাহ, উপসহকারী নাজমুল হক টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন বলেন, গ্রীষ্মকালিন পেঁয়াজ উৎপাদনের লক্ষে ২৮০জন কৃষকের প্রত্যেককে এককেজি করে পেঁয়াজের বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি সারসহ বালাইনাশক দেওয়া হবে। এছাড়া ৬৭০জন কৃষক পাবেন এককেজি করে পাটের বীজ।
কৃষি কর্মকর্তা আরও বলেন, চলতি আউশ মৌসুমে উপজেলার ৭৭২০জন কৃষককে ৫কেজি করে আউশ ধানের বীজসহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি দেওয়া হবে।#