রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৭ ডিগ্রি

আপডেট: এপ্রিল ৬, ২০২৪, ১০:৩৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা বাড়ছে। সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি ও দিনভর রোদ বাড়িয়েছে গরমের তীব্রতা। এমন অবস্থায় রাজশাহীতে শনিবার (৬ এপ্রিল) দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা গত শুক্রবারের (৫ এপ্রিল) চেয়ে একদিনে সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে শুন্য দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
আর শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়। এই জেলা আবওয়াহা অফিস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, রাজশাহীতে টানা কয়েকদিন থেকে রোদের তাপ বৃদ্ধির পাশাপশি বেড়েছে গরম। আবার কখনও কখনও থাকছে না বিদ্যুৎ। ফলে বাড়ি ও কর্মস্থলে থাকা রোজাদার ছাড়া ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। এছাড়া মার্কেটগুলোতে ইদের কেনাকাটা জমে উঠলেও ভ্যাপসা গরমের কারণে দিনের প্রথমভাগে লোকজন বেশি কেনাকাটা করছেন। একইভাবে অনেকেই তারাবির নামাজের পরেও কেনাকাটা করছেন।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক এসএম গাউসুজ্জামান বলেন, দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়। আর রাজশাহীতে ছিল ৩৯ দশমিক ৭ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। আর শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশিমক দুই ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা বাড়ার কারণে গরমের তীব্রতা বেড়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ