রাজশাহীতে ৭.৪ মিলিমিটার বৃষ্টিপাত

আপডেট: জুলাই ২, ২০২৪, ১২:০২ পূর্বাহ্ণ

রাজশাহীতে ৭.৪ মিলিমিটার বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সোমবার (১ জুলাই) সকাল ৬ টায় শুরু হয়েছে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই বৃষ্টিপাত হয়েছে। আকাশে মেঘ রয়েছে। রাতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলছে রাজশাহী আবহাওয়া অফিস।

এদিকে, দিনভর কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুসলধারে বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টিতে ভিজে জীবন জীবিকার তাগিদে নি¤œ আয়ের মানুষদের কাজ করতে হয়েছে। এছাড়া সকালে বৃষ্টি উপেক্ষা করে ছাতা মাথার উপরে রেখে স্কুল কলেজে যেতে হয়েছে শিক্ষার্থীদের। একই অবস্থা চাকরিজীবীদেরও।

বিসিএসআইআর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের ছাত্র সিয়াম হোসেন বলেন, ‘সকাল থেকে বৃষ্টি হচ্ছে। কখনো থামছে, আবার কখনো বেশি গতিতে আসছে। ছাতা নিয়ে বের হয়েও ভিজে গেছি।’

রিকশা চালক শফিকুল ইসলাম বলেন, ‘বৃষ্টি হলে রেনকোর্টে কাজ হয় না। হালকা বৃষ্টি হলে রেনকোর্ট শরীরে থাকলে সমস্য হয় না। বেশি বৃষ্টি হলে রেনকোর্টের নিচে থাকা শীরিরের কাপড় ভিজে যায়। তার পরেও উপাই নেয়, কর্ম করে খেতে হবে।’

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক এসএম গাউসুজ্জামান বলেন, রাজশাহীতে সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলিসিয়াস। সকাল ৬ টায় বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। এছাড়া সন্ধ্যা ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৯৮ শতাংশ। এখনও (রাত পৌনে ৯টা) বৃষ্টিপাত হচ্ছে। আকাশে মেঘ রয়েছে রাতে বৃষ্টিপাত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ