রাজশাহী মেডিকেল: রোগীর ছেলেকে আটকে রেখে নির্যাতন, দুই ইর্ন্টান চিকিৎসক সাময়িক বরখাস্ত

আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ১০:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৪৯ নম্বর ওয়ার্ডে এক মুর্মূষ রোগীর ছেলেকে রুমে ডেকে নিয়ে আটকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন কর্তৃপক্ষ। এঘটনায় দুই ইন্টার্ন চিকিৎসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম আহমেদ বলেন, অভিযোগের ভিত্তিতে ৫ জন সিনিয়র ডাক্তারের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আর তদন্তকালীন সময়ে ডা. সোহাগ হাসান ও ডা. আলমগীর হোসেন নামের দুই ইন্টার্নকে প্রশিক্ষণ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা দু’জনই মেডিসিন ডাক্তার। তদন্ত পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ওই ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকরা পিয়ারা বেগম (৬০) নামের এক রোগীর ছেলে সুমন পারভেজ রিপনকে দুব্যর্বহারের অভিযোগ তুলে রুমে ডেকে এনে আটকে রেখে সন্ত্রাসী কায়দায় বেধড়ক পেটান। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর বিষয়টি আমলে নিয়ে ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই রাতেই লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী যুবক।

এ বিভাগের অন্যান্য সংবাদ