সাঁথিয়ায় আগুনে পুড়ে বসতঘর ও দোকান ভষ্মীভুত, আহত-২

আপডেট: জানুয়ারি ১৯, ২০২৪, ৫:০৭ অপরাহ্ণ


সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি :


জেলার সাঁথিয়ায় আগুনে লেগে বসতঘর ও দোকান ভষ্মীভুত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার গৌরীগ্রাম ইউনিয়নের চরপাকুরিয়ার তায়জাল বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জানা গেছে, এ সময় দু’টি বসতঘর ও দুটি দোকান পুড়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

আগুনে ওইগ্রামের শাহাদত হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (৪০) এবং আজিজুল হকের ছেলে আজিম (৩৫) আহত হয়। তাদেরকে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সাদ্দামের শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় চরপাকুরিয়া মোড়ে তায়জাল বাজারের শামীম হোসেনের ফার্মেসি সরকার মেডিকেল হলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে বিপ্লব হোসেনের বসতঘর ও মুদি দোকানে ছড়িয়ে পড়ে। সাঁথিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় সাঁথিয়া থানা পুলিশ আগুন নেভাতে সহযোগিতা করেন। ততক্ষণে আগুনে দুটি দোকান ও দুটি বসতঘরে থাকা নগদ টাকা, আসবাবপত্রসহ প্রায় ৩৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
ক্ষতিগ্রস্ত বিপ্লব হোসেন জানান, আগুনে আমার বসতঘর ও দোকান পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। সারা জীবনের যা অর্জন তার সব শেষে হয়ে গেল।

ফার্মেসির মালিক শামীম হোসেন জানান,আমার দোকানের ওষুধপত্রসহ আগুনে প্রায় ৫লাখ টাকার ক্ষতি হয়েছে।
সাঁথিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা আব্দুল কাদের জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ