আদমদীঘিতে নারী দিবসে নির্যাতিত ও অবহেলিত নারীদের আশ্রয় কেন্দ্রের উদ্বোধন

আপডেট: মার্চ ৮, ২০২৪, ৬:৫১ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আন্তর্জাতিক নারী দিবসে বগুড়ার আদমদীঘিতে নির্যাতিত, অবহেলিত ও অসহায় নারীদের জন্য আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) বিকালে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির কাশিমালকুঁড়ি গ্রামে এই কেন্দ্রের ভবন উদ্বোধন করেন আন্তজার্তিক সংস্থা ‘হেল্প মি ওয়েল ফেয়ার ট্রাস্ট’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুরাত ইসিক।

এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের কর্মকর্তা এরহান, কেমাল, যানান, হায়েরিয়া, গ্রুলাই, আসিফুর, কাশেম, বাংলাদেশ প্রতিনিধিত্বকারি এনামুল হক, স্থানিয় গণমাধ্যমকর্মী সাগর খাঁন, তরিকুল ইসলাম জেন্টু, নেহাল আহম্মেদ ও ফিরোজ হোসেন প্রমুখ।

‘হেল্প মি ওয়েল ফেয়ার ট্রাস্ট’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুরাত ইসিক বলেন, সমাজের নির্যাতিত ও অবহেলিত নারীদের আশ্রয়ের জন্য কাশিমালকুঁড়ি গ্রামে একটি দ্বিতল ভবন নির্মাণ করা হয়েছে। সেখানে এরকম ৮০ জন নারী থাকতে পারবেন। যে কোনো বয়সের অবহেলিত, নির্যাতিত ও অসহায় নারীরা এই কেন্দ্রে থাকতে পারবেন। পাশাপাশি তাদের সাবলম্বী করতে কর্মসংস্থানের ব্যবস্থাও করবে হেল্প মি ওয়েলফার ট্রাস্ট। কারন তাঁরাও যেন সমাজে তাদের মতো আরো একজনের পাশে এভাবে দাঁড়াতে পারেন। এটাই আমাদের উদ্দেশ্যে।

তিনি আরো বলেন, সংস্থাটি তুর্কি, জার্মান, বাংলাদেশ, মালি ও মরিতানিয়ার এই পাঁচটি দেশে এরকম কাজ করছে। বাংলাদেশেও প্রায় ছয় বছর ধরে অসহায়দের পাশে দাঁড়াতে নানা ধরনের কাজ করেছে। এরই ধারাবাহিকতায় উপজেলা প্রত্যন্ত গ্রাম কাশিমালকুঁড়িতে নির্যাতিত, অবহেলিত ও অসহায় নারীদের জন্য আশ্রয় কেন্দ্রের দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করেন। ইতোমধ্যে সেখানে বেশ কিছু অবহেলিত নারী ঠাঁই পেয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ