স্টেশনে অর্ধশতাধিক যাত্রী রেখেই চলে গেল বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন

আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১০:৪২ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার জংশন স্টেশনে অর্ধশতাধিক যাত্রী রেখেই ছেড়ে গেল বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন।
সোমবার (২২ এপ্রিল) নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন এসেছিল সান্তাহার জংশন স্টেশনে। ট্রেনে যাত্রীদের চাপ থাকায় ও ট্রেনটি প্রায় ১ ঘণ্টা বিলম্বে আসায় প্লার্টফমে যাত্রীদের উঠানামার জন্য পাঁচ মিনিট ট্রেন দাঁড়ানোর নির্ধারিত সময় থাকলেও ট্রেনটি পাঁচ মিনিট না দাঁড়ানোয় ট্রেনে যাত্রী উঠতে পারে নি।

আনিকা তাবাসসুম নামের রাবি‘র এব শিক্ষার্থী বলেন, আমি রাজশাহীতে যাওয়ার জন্য বরেন্দ্র ট্রেনের টিকেট কেটে প্লাটফর্মে অপেক্ষা করছিলাম ট্রেনের জন্য। ট্রেনটি আসার পর যাত্রীদের চাপ অনেক বেশি ছিল ভেতরের যাত্রী নামা এবং নতুন যাত্রী উঠার জন্য পর্যপ্ত সময় না দিয়েই ট্রেনটি ছেড়ে দেয়। স্টেশনের সংশ্লিষ্ট দায়িত্বরপ্রাপ্ত ব্যক্তিগণ বিষয়টি গার্ডকে মৌখিকভাবে ও হাত ইশারা দিয়ে জানালেও ট্রেনটি দাঁড়ায়নি।

সিরাজুল নামের এক যাত্রী বলেন, আমি সান্তাহার থেকে রাজশাহী যাওয়ার জন্য একশো পচিঁশ টাকা দিয়ে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের একটি টিকেট কেটে ছিলাম। ট্রেনটি সান্তাহারে ৮:৫০ মিনিটে আসার সময় থাকলেও ট্রেন এসেছে প্রায় ১০ টার দিকে। আর ট্রেনে আজকে প্রচুর যাত্রী ছিল। ট্রেনটি দাঁড়ানোর কিছুক্ষণ পরই ছেড়ে দেয়। এতে আমি যেমন ট্রেনে উঠতে পারি নি, অনেকে ট্রেন থেকে নামতেও পারে নি। এখন রাজশাহী যায়ার আর কোনো ট্রেন না থাকায় অনেকটা বিপাকে পড়েছেন।

এ বিষয়ে সান্তাহার জংশন স্টেশন মাস্টার হাবিবুর রহমানকে তার মুঠোফোনে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয় নি।
তবে সান্তাহার রেলওয়ের বেশ কিছু সূত্রে জানা যায়, এদিন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে এসেছিল। অন্যদিকে একই প্লাটফর্মে চিলাহাটি এক্সপ্রেস ট্রেন আসার সময় হয়ে ছিল যার কারণে ট্রেনটি সীমিত সময় দাঁড়িয়ে ছেড়ে চলে যায়। ট্রেনে যাত্রীর চাপ থাকার কারণে অনেক যাত্রী নামতে এবং উঠতে পারে নাই।

এ বিভাগের অন্যান্য সংবাদ