আদমদীঘিতে ইসতিসকার নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ৯:২২ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


বগুড়ার আদমদীঘিতে প্রচন্ড রোদ আর গরমে অতিষ্ঠ জনজীবন। এক দিকে দাবদাহ অন্যদিকে দীর্ঘ সময় বৃষ্টি না হওয়ায় চরম বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। এ কারনে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় উপজেলার নসরতপুর ইউপির ধনতলা গ্রামের ঈদগাঁহ মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে প্রায় দেড় থেকে দুই শতাধীক মুসল্লী অংশ নেয়।

ওই এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্যোগে অনুষ্ঠিত এ নামাজে ইমামতি করেন নসরতপুর বাজার মসজিদের ইমাম মাওলানা গোলাম মোস্তফা। নামাজ শেষে তিনি বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন। এতে ধনতলা মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা মোফাজ্জল হক, ধনতলা হাফেজিয়া মাদরাসার হাফেজ মাওলানা ইউনুছ আলী, পূর্ব মুরইল জামে মসজিদের ইমাম মাওলানা নিজাম উদ্দিন, কড়ই আলহাজ্ব আশরাফুন্নেসা আলিম মাদরাসার মাওলানা ও উপজেলা জামাতের আমীর তারিকুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

ইসলামী গবেষক ও লেখক মাওলানা মোফাজ্জল হক বলেন, ‘গত কয়েক দিনে প্রচন্ড দাবদাহে আদমদীঘিসহ সারা দেশের মানুষ নাকাল হয়ে পড়েছে। এসব পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) -এর সুন্নাতের অনুসরণ করে বৃষ্টির জন্য এ নামাজ আদায় করা হয়েছে। নামাজের পর সবাই আল্লাহর কাছে নিজেদের গুনাহর জন্য ক্ষমা চেয়েছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ