ঈশ্বরদীতে ১৩শ’ কৃষক পেলেন বিনামূল্যে পাট ও ধানের বীজসহ সার

আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ১:৪৪ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :


পাবনার ঈশ্বরদী উপজেলা ও পৌর এলাকার ১৩শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে পেলেন উফসী আউশ ধানের বীজ, পাট বীজ ও সার। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঈশ্বরদী উপজেলা কৃষি অফিস চত্বরে এসব কৃষকদের মাঝে ২০২৪-২৫ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও সার তুলে দেন এবং বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় চত্বরে বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) টিএম রাহসিন কবির। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিতা সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুস সালাম খান ও ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ। এ সময় কৃষি বিভাগের কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, উপজেলার সাত ইউনিয়ন ও পৌর এলাকার ৮শ’ কৃষকের মাঝে বীজ ও সার এবং ৫শ’ কৃষকের মাঝে পাট বীজ বিতরণ করা হয়। এর মধ্যে উপজেলার সাঁড়া ইউনিয়নে ১০০, পাকশী ইউনিয়নে ৫০, মুলাডুলি ইউনিয়নে ১৮০, দাশুড়িয়া ইউনিয়নে ১৫০, সাহাপুর ইউনিয়নে ৫০, লক্ষ্মীকুন্ডা ইউনিয়নে ১০০ এবং পৌর এলাকার ১৭০ জন কৃষক ছাড়াও ৫শ’ কৃষকের মধ্যে সাঁড়ার ৪০, পাকশীর ৩০, মুলাডুলির ১৫০, দাশুড়িয়ার ১০০, সলিমপুরের ১০, সাহাপুরের ৪০, লক্ষ্মীকুন্ডার ১০০ ও পৌর এলাকার ৩০ কৃষকের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে প্রধান অতিথি এমপি গালিবুর রহমান শরীফ কৃষকদের এসব বীজ যত্নসহকারে আবাদ করার পরামর্শ প্রদান করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ